বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs CSK: রোহিত-রায়নার সঙ্গে টি-২০'র এলিট ক্লাবে যোগ দেওয়ার অপেক্ষায় ধোনি
মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।

RR vs CSK: রোহিত-রায়নার সঙ্গে টি-২০'র এলিট ক্লাবে যোগ দেওয়ার অপেক্ষায় ধোনি

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে IPL ম্যাচে ব্যাট হাতে নজির গড়ার হাতছানি মাহির সামনে।

রোহিত শর্মা ও সুরেশ রায়নার সঙ্গে টি-২০'র এলিট লিস্টে জয়াগ করে নেওয়ার অপেক্ষায় রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএলে সিএসকের দ্বিতীয় ম্যাচেই ধোনি ছুঁয়ে ফেলতে পারেন ছক্কা হাঁকানোর অনন্য মাইলস্টোন।

আইপিএল আর মাত্র ৫টি ছক্কা হাঁকালেই ধোনি টি-২০ ক্রিকেটে ৩০০ ওভার-বাউন্ডারি মারার নজির গড়বেন। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে তিনশোর বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে রোহিত শর্মা ও সুরেশ রায়নার। রোহিত এই ফর্ম্যাটে ৩৬১ ও রায়না ৩১১টি ছক্কা মেরেছেন। ধোনির টি-২০ ছক্কার সংখ্যা ২৯৫টি। সুতরাং আর ৫টি ছক্কা মারলে চেন্নাই অধিনায়ক রোহিত-রায়নার সঙ্গে একাসনে জায়গা করে নেবেন।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

৫টি ছক্কা হাঁকালে ধোনি আইপিএলে সবথেকে বেশি ছক্কা মারার নিরিখে এবি ডি'ভিলিয়র্সকে ধরে ফেলবেন। আইপিএলে এবিডি ২১৪টি ছক্কা মেরেছেন। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। ধোনির আইপিএল ছক্কার সংখ্যা ২০৯টি। তিনি রয়েছেন তালিকার তিন নম্বরে। এই নিরিখে রোহিত (১৯৪) ও রায়না (১৯৪) পিছিয়ে রয়েছে ধোনির থেকে। আইপিএলে সবথেকে বেশি ৩২৬টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল।

সার্বিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-২০ মিলিয়ে সবথেকে বেশি ৯৭৮টি ছক্কা মেরেছেন গেইল। পোলার্ড মেরেছেন ৬৭৩টি ছক্কা। রোহিত শর্মা এই তালিকায় রয়েছেন ৯ নম্বরে। রায়না অবস্থান করছেন ১৫ নম্বরে।

টি-২০ ক্রিকেটের প্রধান আকর্ষণই যে ছার-ছক্কা, সেটা বলে দেওয়ার প্রয়োজন হয় না। মহেন্দ্র সিং ধোনি ব্যাট হাতে ক্রিজে নামলে অনুরাগীদের চার-ছক্কার ফুলঝুরির অপেক্ষায় থাকাও স্বাভাবিক বিষয়। যদিও চলতি আইপিএলের প্রথম ম্যাচে সমর্থকদের মনোরঞ্জন করার সুযোগ পাননি মাহি। এবার রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ধোনিকে নিয়ে প্রত্যাশার পারদ চড়ছে ক্রিকেটপ্রেমীদের।

বন্ধ করুন