বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs CSK: ধোনি আগে তৎপর হলে ম্যাচ জিততে পারত চেন্নাই, বদলে রাজস্থান জয়ী ১৬ রানে
ম্যাচের শেষে আম্পায়ারের সঙ্গে ঝামেলা মিটিয়ে নিলেন ধোনি। ছবি- আইপিএল।
ম্যাচের শেষে আম্পায়ারের সঙ্গে ঝামেলা মিটিয়ে নিলেন ধোনি। ছবি- আইপিএল।

RR vs CSK: ধোনি আগে তৎপর হলে ম্যাচ জিততে পারত চেন্নাই, বদলে রাজস্থান জয়ী ১৬ রানে

  • ছক্কার হ্যাটট্রিকে ভবিষ্যতে ঝড় তোলার ইঙ্গিত দিয়ে রাখলেন মাহি।

মহেন্দ্র সিং ধোনি যখন ব্যাট হাতে ক্রিজে আসেন, জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের দরকার ৩৮ বলে ১০৩ রান। অর্থাৎ, ওভার প্রতি প্রায় ১৭ রান প্রয়োজন সিএসকের। কার্যত অসম্ভব লক্ষ্য হলেও ধোনি মাঠে নেমে সম্ভব করে দেবেন, এমনটাই আশা করেছিলেন চেন্নাই সমর্থকরা। এমন পরিস্থিতিতে ক্রিজে এসেই ঝড় তুলবেন মাহি, এই আশায় বুক বাঁধা অনুরাগীরা অবশ্য হতাশ হলেন।

ধোনি বোধহয় হার মেনে নিয়েছিলেন তখনই। নাহলে এক প্রান্ত দিয়ে ফ্যাফ ডু'প্লেসি যখন চার-ছক্কার ফুলঝুরি ফোটাচ্ছেন, তখন অপর প্রান্ত দিয়ে প্রোটিয়া তারকাকে বিন্দুমাত্র সহযোগিতা করার উদ্যোগ নেননি চেন্নাই অধিনায়ক। প্রয়োজনীয় রান রেট যখন পাল্লা দিয়ে বেড়ে চলেছে, তখন ১০ রান করতে ধোনি খরচ করেন ১৩ বল।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

ম্যাচে হার যখন নিশ্চিত হয়ে গিয়েছে, ধোনির পুরনো ঝলক দেখা যায় ক্রিজে। শেষ ওভারে টম কারানকে পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে জড়তা কাটিয়ে নিলেন মাহি। সেই সঙ্গে ইঙ্গিত দিলেন ভবিষ্যতে ঝড় তোলার। শেষ পর্যন্ত ধোনি অপরাজিত থাকেন ১৭ বলে ২৯ রান করে।

রাজস্থানের ৭ উইকেটে ২১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে সিএসকে তাদের ইনিংস শেষ করে ৬ উইকেটে ২০০ রানে। ধোনি আর একটু আগে উদ্যোগ নিলে চেন্নাই ম্যাচ জিতে যেতেও পারত।

রাজস্থানের হয়ে এই ম্যাচে ১টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৭৪ রান করেন সঞ্জু স্যামসন। মাত্র ১৯ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। স্টিভ স্মিথ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৬৯ রান করেন। শেষ বেলায় জোফ্রা আর্চার ৪টি ছক্কার সাহায্যে ৮ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। বল হাতে স্যাম কারান ৩৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন।

চেন্নাইয়ের হয়ে আইপিএলে উপর্যুপরি দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করেন ডু'প্লেসি। মুম্বইয়ের বিরুদ্ধে ৫৮ রানে অপরাজিত থাকা প্রোটিয়া তারকা এই ম্যাচে ১টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৭২ রান করেন। এছাড়া বিজয় ২১, ওয়াটসন ৩৩, স্যাম কারান ১৭ ও কেদার যাদব ২২ রান করেন। রাহুল তেওয়াটিয়া ৩৭ রানে ৩ উইকেট নেন। জোফ্রা আর্চার ৪ ওভারে মাত্র ২৬ রান খরচ করে ১টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা হয়েছেন স্যামসন।

সংক্ষিপ্ত স্কোর:- রাজস্থান: ২১৬/৭ (২০ ওভার), চেন্নাই: ২০০/৬ (২০ ওভার), (রাজস্থান ১৬ রানে জয়ী)।

বন্ধ করুন