বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs DC: একেই বলে টিম গেম, দলগত পারফর্ম্যান্সে ভর করে স্মিথদের হারাল দিল্লি
স্টইনিসের কাঁধে পৃথ্বী শ। ছবি- আইপিএল।
স্টইনিসের কাঁধে পৃথ্বী শ। ছবি- আইপিএল।

RR vs DC: একেই বলে টিম গেম, দলগত পারফর্ম্যান্সে ভর করে স্মিথদের হারাল দিল্লি

  • চলতি আইপিএলে টানা চতুর্থ ম্যাচ হারল রাজস্থান রয়্যালস।

শারজার বাইশগজে রানের হদিশ ছিল। তার উপর ছোট বাউন্ডারি হওয়ায় প্রতি ম্যাচেই ছার ছক্কার ফুলঝুরি ফুটছিল এই মাঠে। সেখানে দিল্লি ক্যাপিটালসকে দু'শোর কম রানে আটকে রাখার জন্য কৃতিত্ব প্রাপ্য রাজস্থান বোলারদের। তবে ব্যাটসম্যানরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ। ফলে আইপিএল ২০২০-র আরও একটি ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় স্টিভ স্মিথদের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৮৪ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ১৯.৪ ওভারে ১৩৮ রানে অল-আউট হয়ে যায়। ৪৬ রানের ব্যবধানে ম্যাচ জিতে মুম্বই ইন্ডিয়ান্সের কাছ থেকে লিগ টেবিলের শীর্ষ স্থান ছিনিয়ে নেয় ক্যাপিটালস।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

দিল্লির হয়ে ২৪ বলে ৪৫ রান করেন শিমরন হেতমায়ের। তিনি ১টি চার ও ৫টি ছক্কা মারেন। মার্কাস স্টইনিস ৪টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৩৯ রান করেন। এছাড়া শ্রেয়স আইয়ার ২২, পৃথ্বী শ ১৯, অক্ষর প্যাটেল ১৭ ও হার্ষাল প্যাটেল ১৬ রানের যোগদান রাখেন। শিখর ধাওয়ান ৫ ও ঋষভ পন্ত ৫ রান করে আউট হন। পন্ত ও শ্রেয়স রান-আউট হয়ে ক্রিজ ছাড়েন।

রাজস্থানের হয়ে বল হাতে ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন জোফ্রা আর্চার। ১টি করে উইকেট দখল করেন কার্তিক ত্যাগী, অ্যান্ড্রু তাই ও রাহুল তেওয়াটিয়া।

পালটা ব্যাট করতে নেমে রাজস্থান শুরু থেকেই উইকেট হারাতে থাকে। তেওয়াটিয়া ৩৮ ও যশস্বী জসওয়াল ৩৪ ও স্টিভ স্মিথ ২৪ রান করেন। বাটলার ফেরেন ১৩ রান করে। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

রাবাদা ৩৫ রানে ৩টি উইকেট নেন। অশ্বিন ও স্টইনিস ২টি করে উইকেট পকেটে পোরেন। ১টি করে উইকেট নিয়েছেন অ্যানরিচ, অক্ষর ও হার্ষাল। ম্যাচের সেরা হয়েছেন অশ্বিন। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দিল্লি পুনরায় লিগ টেবিলের শীর্ষস্থান দখল করে।

সংক্ষিপ্ত স্কোর:- দিল্লি: ১৮৪/৮ (২০ ওভার), রাজস্থান: ১৩৮ (১৯.৪ ওভার), (দিল্লি ৪৬ রানে জয়ী)।

বন্ধ করুন