বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs KXIP: রান তাড়া করে রেকর্ড জয়, আইপিএলে ইতিহাস রাজস্থান রয়্যালসের
স্কুপ করছেন সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।
স্কুপ করছেন সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।

RR vs KXIP: রান তাড়া করে রেকর্ড জয়, আইপিএলে ইতিহাস রাজস্থান রয়্যালসের

  • স্মিথ-স্যামসন-তেওয়াটিয়ার ত্রিফলায় বিদ্ধ কিংস ইলেভেন।

বহু রোমাঞ্চকর ম্যাচের সাক্ষী থেকেছে আইপিএল। তবে এমন মুহুর্মুহু ম্যাচের রংবদল খুব বেশি দেখা যায়নি। প্রতিটা মুহূর্তে পেন্ডুলামের মতো দুলতে থাকার পর শেষমেশ ম্যাচের ভাগ্য রাজস্থান রয়্যালসের অনুকুলে ঢলে পড়ে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নেওয়ার রেকর্ড গড়েন স্টিভ স্মিথরা।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

রাজস্থান এক্ষেত্রে নিজেদেরই পুরনো রেকর্ড ভেঙে দেয়। উদ্বোধনী আইপিএলে তারা ডেকান চার্জার্সের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ম্যাচ জিতেছিল। সেবার জয়ের লক্ষ্যমাত্রা ছিল ২১৫ রান।

শারজায় প্রথমে ব্যাট করে কিংস ইলেভেন পঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২২৩ রান তোলে। অর্থাৎ, জয়ের জন্য রাজস্থানের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২২৪ রানের। ১৯.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২৬ রান তুলে ম্যাচ জিতে যায় রয়্যালস।

কিংস ইলেভেনের হয়ে মায়াঙ্ক আগরওয়াল দুরন্ত শতরান করেন। যদিও দল হারায় মূল্যহীন হয়ে যায় তাঁর অনবদ্য ইনিংস। তিনি ৫০ বলে ১০৬ রান করেন। লোকেশ রাহুল ৬৯ রান করে আউট হন।

রাজস্থানের হয়ে ৪২ বলে ৮৫ রান করেন সঞ্জু স্যামসন। ২৭ বলে ৫০ রান করেন স্টিভ স্মিথ। রাহুল তেওয়াটিয়া ৩১ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন। জোফ্রা আর্চার ও টম কারান দলের জয় নিশ্চিত করেন। মহম্মদ শামি ৩টি উইকেট নিলেও ৪ ওভারে ৫৩ রান খরচ করেন। ম্যাচের সেরা হয়েছেন স্যামসন।

সংক্ষিপ্ত স্কোর: পঞ্জাব: ২২৩/২ (২০ ওভার), রাজস্থান: ২২৬/৬ (১৯.৩ ওভার), (রাজস্থান ৪ উইকেটে জয়ী)।

বন্ধ করুন