বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs KXIP: এই জন্যই IPL বিশ্বের সেরা টি-২০ লিগ, সম্মোহিত ক্রিকেটমহল
জয়ের পর রাজস্থান ক্রিকেটারদের সেলিব্রেশন। ছবি- আইপিএল।
জয়ের পর রাজস্থান ক্রিকেটারদের সেলিব্রেশন। ছবি- আইপিএল।

RR vs KXIP: এই জন্যই IPL বিশ্বের সেরা টি-২০ লিগ, সম্মোহিত ক্রিকেটমহল

  • সচিন থেকে সৌরভ, শেন ওয়ার্ন থেকে পিটারসেন, রাজস্থান রয়্যালস বনাম কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচ দেখে মন্ত্রমুগ্ধ কিংবদন্তিরা।

টি-২০ ম্যাচ কতটা রোমাঞ্চকর হতে পারে, আইপিএলে রাজস্থান রয়্যালস বনাম কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচ তার যথাযথ উদাহরণ। প্রতিটা মুহূর্তের এমন উত্তেজনা সাম্প্রতিককালের খুব কম ক্রিকেট ম্যাচেই দেখা গিয়েছে। সাধে কী আর আইপিএলের মাহাত্ম্যকে মেনে নিচ্ছেন কিংবদন্তিরা।

পঞ্জাবের ২২৩ রান তাড়া করে দুরন্ত জয় রাজস্থানের। আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েন স্মিথরা। উভয় ইনিংস মিলিয়ে ম্যাচে মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, স্টিভ স্মিথ, সঞ্জু স্যামসন, রাহুল তেওয়াটিয়ার ব্যাটিং যেমন ক্রিকেটপ্রেমীদের মন্ত্রমুগ্ধ করে, ঠিক তেমনই নিকোলাস পুরানের দুরন্ত ফিল্ডিংও প্রশংসা কুড়োয়।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

হাই-স্কোরিং ম্যাচে সব বোলাররাই কম-বেশি খরুচে প্রমাণিত হলেও মহম্মদ শামির তিনটি উইকেট তুলে নেওয়াকেও আলাদা করে কৃতিত্ব দিতেই হয়।

এমন অনবদ্য ম্যাচের পর বর্তমান ও প্রাক্তন তারকারা সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট জানান যে, আইপিএলে এই ম্যাচ দেখে তাঁরা রীতিমতো সম্মোহিত। কার্যত সকলেই মেনে নেন, আইপিএল ছাড়া এমন রোমাঞ্চ আর কোথাও দেখতে পাওয়া মুশকিল।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ম্যাচের শেষে টুইট করেন, ‘কী অনবদ্য ম্যাচ। একারণেই এটা বিশ্বের সেরা লিগ। অসাধারণ সব প্রতিভা চোখে পড়ে।’

সচিন তেন্ডুলকর ম্যাচের মাঝে একাধিক টুইট করেন। ম্যাচ শেষ হওয়ার পর একটি টুইটে তিনি লেখেন, ‘বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান স্মিথ, সঞ্জু, তেওয়াটিয়ার দুর্ধর্ষ ব্যাটিং। মাথা ঠান্ডা রেখে রানের গতি বাড়িয়ে গেল ওরা।’

শেন ওয়ার্ন লেখেন, ‘কী অসাধারণ একটা ক্রিকেট ম্যাচ।’ যুবরাজ সিং মজা করে তেওয়াটিকে ধন্যবাদ জানান কটরেলের ওভারে ৬টি ছক্কা না মারার জন্য। স্যাম বিলিংস টুইট করেন, ‘তেওয়াটিয়া মহেন্দ্র সিং ধোনি হয়ে গিয়েছিল।’ স্টেইন লেখেন, ‘এই কারণেই আমরা খেলাটাকে ভালোবাসি।’ অশ্বিন লেখেন, ‘জীবন এরকমই। ২ মিনিটে মোড় বদলে যায়।’

বন্ধ করুন