বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > মহেন্দ্র সিং ধোনির বিকল্প সঞ্জু স্যামসন, দাবি শশী থারুরের
সঞ্জু স্যামসন
সঞ্জু স্যামসন

মহেন্দ্র সিং ধোনির বিকল্প সঞ্জু স্যামসন, দাবি শশী থারুরের

  • ইতিমধ্যেই দুটি অনবদ্য ইনিংস খেলেছেন সঞ্জু এই আইপিএলে। 

রাজস্থান বনাম পঞ্জাবের অবিশ্বাস্য ম্যাচে দুদলের ব্যাটসম্যানরা ব্যাটে যে মরু ঝড় তুলেছিলেন তার রেশ এখনো ও টাটকা। ২২৪ রানের কঠিন লক্ষমাত্রা তাড়া করতে নেমে শেষদিকে তেওয়াটিয়ার ব্যাটে যেন সুনামি বয়ে গেল শারজা স্টেডিয়ামে। তবে ইনিংসের ভিত গড়ার জন্য ম্যান অফ দ্য ম্যাচ হলেন সঞ্জু স্যামসন। 

তারপরেই টুইটারে নিজের রাজ্য়ের ছেলে সঞ্জু স্যামসনের ভূয়সী প্রশংসা করেন শশী থারুর। তিনি বলেন যে ১৪ বছর বয়স যখন সঞ্জুর, তখনই তিনি বলেছিলেন একদিন ধোনির জায়গা নেবে এই ছেলে। হালের ইনিংস প্রমাণ যে একজন সুপারস্টার এসে গিয়েছেন। 

চেন্নাইয়ের বিরুদ্ধে ৭৪ রানের অসাধারণ ইনিংসের পরে তার ব্যাট থেকে এল ৪২ বলে ৮৫ রানের আর ও এক শ্বাসরুদ্ধকর ইনিংস। সন্জ্ঞু স্যামসন ও স্টিভ স্মিথ মিলে যে ভিত গড়ে দিয়েছিলেন তার উপর ভিত্তি করেই ম্যাচ শেষ করেন তেওয়াটিয়া।

 ম্যাচ শেষে পুরস্কার নিতে এসে সঞ্জু স্যামসন জানালেন, ‘শেষ কয়েক বছর ধরেই আমি যথেষ্ট ভাল বল হিট করছি। সেই কারণে আমি আমার রুটিন অনুসরণ করছিলাম যা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে।'

'আমি খুব খুশি যে আমরা পরপর ম্যাচ দুটি জিতেছি।আমি প্রচুর আত্মসমীক্ষা করেছি। মাঝে মাঝে একগাদা জিনিস ট্রাই করতে গিয়ে আমি অবসাদগ্রস্ত হয়ে পড়ছিলাম। তখন আমি সিদ্ধান্ত নিই আমার মধ্যে আর ১০ বছর ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার ক্ষমতা আছে। তাই আমার ফিরে যাই আগের রুটিনে এবং আমার সর্বস্ব টিমের জন্য প্রতি ম্যাচে উজাড় করে দিচ্ছি।’

ভারতীয় দলে অবশ্য এই মুহূর্তে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হওয়ার লাইনে আছেন ঋষভ পন্ত, কেএল রাহুল, দীনেশ কার্তিক, ঈষাণ কিশান ও সঞ্জু স্যামসন। এদের মধ্যে সঞ্জু দলে ঢুকতে পারেন কি না, সেটাই দেখার। নয়ন মোঙ্গিয়া অবসর নেওয়ার পর বেশ কিছু কিপার খেলার পর অবশেষে জাতীয় দলে জায়গা পাকা করেন মহেন্দ্র সিং ধোনি। সুনামের সঙ্গে খেলেন দেড় দশক। তাঁর যোগ্য উত্তরসূরী স্যামসন কি না, সময় সেটাই বলবে। 

 

বন্ধ করুন