বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > অজি সফরে রোহিত বাদ কেন, প্রশ্ন বীরুর, জানালেন চোট নিয়ে খেলেছিলেন ২০১১ বিশ্বকাপ
রোহিত শর্মা (Action Images via Reuters)
রোহিত শর্মা (Action Images via Reuters)

অজি সফরে রোহিত বাদ কেন, প্রশ্ন বীরুর, জানালেন চোট নিয়ে খেলেছিলেন ২০১১ বিশ্বকাপ

  • অপারেশন পিছিয়ে দিয়েছিলেন বিশ্বকাপ খেলার জন্য। 

ভারতীয় ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র তিনি। সোশ্যাল মিডিয়াতে হোক কিংবা বাস্তব জীবনে, সব ইস্যুতেই বেশ ঠোঁটকাটা ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। কোন জ্বলন্ত ইস্যুতে নিজের মতামত জানাতে কোনদিন পিছপা হননি তিনি।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের সবথেকে বিতর্কিত বিষয় হল আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের তিন ফর্ম্যাটের দল থেকে রোহিতের বাদ পড়া। একাধিক প্রাক্তন ক্রিকেটার এই ইস্যুতে মুখ খুলেছেন। এই ইস্যুতে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীর মন্তব্যকেও একহাত নিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ।

সেই বীরু এবার রোহিত ইস্যুতেই টেনে আনলেন তার অতীত ঘটনার রেশ। ২০১১ সালে ২৮ বছর বাদে বিশ্বকাপের ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। সেই বিশ্বকাপে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন বীরেন্দ্র সেহবাগ। সেহওয়াগ জানান ২০১১ বিশ্বকাপের আগে কাধের চোটে ভুগছিলেন তিনি। সেসময় ডাক্তাররা তাকে অস্ত্রোপচার করার পরামর্শ ও দিয়েছিলেন। কিন্তু বিশ্বকাপে সেহওয়াগের দলে উপস্থিতির গুরুত্ব অনুধাবন করে নির্বাচকরা তাকে বিশ্বকাপ খেলানোর সিদ্ধান্ত নেন এবং তার অস্ত্রোপচার পিছানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

সেহওয়াগ বলেন ' যদি ধরে নিই মুম্বই ইন্ডিয়ান্স দলের ফিজিও বিসিসিআইকে জানিয়েছে যে তারা রোহিতের চোট সম্বন্ধে নিশ্চিত নয় মানে কবে সে পুরো ফিট হতে পারবে তা জানা নেই এবং তার ভিত্তিতেই যদি অস্ট্রেলিয়াগামী দল থেকে রোহিতকে বাদ দেওয়া হতে থাকে তবে তা খুব অনুচিত হয়েছে। একটা কথা বলতে চাই ২০১১ বিশ্বকাপের আগে আমার একটি কাঁধের স্ক্যান করা হয়। তাতে আমার বাইসেপের ট্যান্ডন ইনজুরি ধরা পড়ে। ২০১০ সালের ডিসেম্বরে এই ঘটনা ঘটার পরে আমি তৎক্ষণাৎ বিসিসিআই এবং গ্যারিকে জানাই আমার সার্জারির প্রয়োজন আছে। আমি তাদের হাতেই বিষয়টা ছেড়ে দি। তারা আমাকে জানায় বিশ্বকাপের পরেই অস্ত্রোপচার করতে‌ । কারণ বিশ্বকাপ দলে আমার প্রয়োজনীয়তা রয়েছে।' বিশ্বকাপে সেহওয়াগ অনবদ্য খেলেন বেশ কিছু ম্যাচে। 

 

বন্ধ করুন