বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- কী করছেন মহম্মদ শামি? ছবি দেখে প্রশ্ন নেটিজেনদের

চলতি আইপিএলে তিনি কিংস ইলেভেন পঞ্জাব বোলিং লাইন আপের অন্যতম প্রধান ভরসা। ক্যারিবিয়ান পেসার শেল্ডন কটরেলের সঙ্গে জুটিতে বিপক্ষ ব্যাটসম্যানদের  ত্রাস হয়ে উঠছেন ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার মহম্মদ শামি। নিখুঁত লাইন এবং লেংথে করা তার বল খেলতে গিয়ে হিমশিম অবস্থা তাবড় তাবড় ব্যাটসম্যানদের।

আরও পড়ুন : ফেল্পস, সিন্ধুর পথে হেঁটে কাপিং শামির - সেটা কী, কেন করা হয়? জানুন সবিস্তারে

সেই শামি সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে তার কাপিং পদ্ধতিতে নেওয়া চিকিৎসার ছবি শেয়ার করলেন। কি এই পদ্ধতি ? কি উপকারিতা আছে এই পদ্ধতির?  এই পদ্ধতিতে কাঁচের কাপকে হাই প্রেসারে চামড়া টেনে ধরিয়ে শরীরের বাজে রক্ত বের করে দেয়া হয়। শরীরের বাজে রক্ত বেরিয়ে গেলে শরীর অনেক ঝড়ঝড়ে লাগে ,ফিট লাগে নিজেকে। ম্যাচ খেলার পরে শরীরে যে ব্যথা ,বেদনা থাকে তার অবসান ঘটে।

প্রসঙ্গত উল্লেখ্য অলিম্পিক লেজেন্ড তথা চ্যাম্পিয়ন সুইমার মাইকেল ফেল্পস এই পদ্ধতিতে নিজের অবসাদ দূর করতেন। ফেল্পস ছাড়াও বিশ্বের একাধিক তাবড় তাবড় ক্রীড়াবিদ এই পদ্ধতিতে চিকিৎসা করান। বলা যায় সামনের ম্যাচের আগে নিজেকে ফিট রাখতে সেই বহুল প্রচলিত পদ্ধতিতে চিকিৎসা করিয়ে তার ভক্তদের কিছুটা হলেও চমক দিয়েছেন শামি। অনেকে প্রথমে তার সেই কাপ লাগানো পিঠের ছবি দেখে শিউরে পর্যন্ত উঠেছেন।তবে ভারতীয় দলের অন্য ক্রিকেটাররা এবার এই পদ্ধতি অনুসরণ করেন কি না, সেটাই দেখার। 

 

বন্ধ করুন