বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL থেকে সেরা ৬ তরুণ প্রতিভাকে বাছলেন সৌরভ, সূর্যকুমারের জন্য বিশেষ বার্তা
সৌরভ ও সূর্যকুমার। ছবি- গেটি ইমেজেস/টুইটার (MI)।
সৌরভ ও সূর্যকুমার। ছবি- গেটি ইমেজেস/টুইটার (MI)।

IPL থেকে সেরা ৬ তরুণ প্রতিভাকে বাছলেন সৌরভ, সূর্যকুমারের জন্য বিশেষ বার্তা

  • তরুণ প্রজন্মের হাতে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ উজ্জ্বল বলেই মত BCCI সভাপতির।

শুভব্রত মুখার্জি

আইপিএল মানেই তরুণ ভারতীয় ক্রিকেট প্রতিভাদের প্রতিভা প্রদর্শনের মঞ্চ। এই মঞ্চে পারফরম্যান্স করেই উঠে এসেছেন একের পর এক ভবিষ্যৎ তারকা। এই মরশুমেও তার ব্যতিক্রম হয়নি।

একাধিক তরুণ প্রতিভা ব্যাট বা বল হাতে তাদের প্রতিভার পরিচয় এই মরসুমে ও রেখেছেন। আইপিএলের পরেই শুরু হচ্ছে ভারতের অস্ট্রেলিয়ার সফর। সেই সফরের দল নির্বাচন নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। রোহিত ছাড়া সূর্যকুমারের মতন প্রতিভার সেই দলে জায়গা না হয়া নিয়ে বিতর্ক হয়েছে প্রবল। প্রাক্তন ক্রিকেটাররাও তার দলে না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই সূর্যকুমারের উদ্দেশ্যে এবার স্পেশাল মেসেজ দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি হিন্দুস্তান টাইমসকে এক সাক্ষাৎকারে বলেন 'সূর্য খুব ভাল একজন ক্রিকেটার। জাতীয় দলে ওর শীঘ্রই সুযোগ আসবে।' এই মরশুমে ১৪ ম্যাচে এখন পর্যন্ত ৪১০ রান করেছেন তিনি।

শুধু সূর্যকুমার নয় কলকাতা নাইট রাইডার্সের রাহুল ত্রিপাঠী, বরুন চক্রবর্তী, শুভমন গিল, রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দেবদূত পাডিক্কালের ভূয়সী প্রশংসা করেন। স্যামসন, বরুনকে ইতিমধ্যেই অস্ট্রেলিয়াগামী ভারতীয় জাতীয় ক্রিকেট দলে টি-২০ সিরিজের জন্য নির্বাচন করা হয়েছে। আরসিবির এই মরশুমের সর্বোচ্চ রান সংগ্রাহক আবার পাডিক্কাল যিনি ১৪ ম্যাচে করেছেন ৪৭২ রান। কলকাতার হয়েও টপ অর্ডারে নিয়মিত রান করেছেন ত্রিপাঠী। সবমিলিয়ে তরুণ প্রজন্মের হাতে ভারতের ক্রিকেটের ভবিষ্যৎ উজ্জ্বল বলেই মত সৌরভের।

বন্ধ করুন