বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs KKR: চোট নিয়েও কেন শেষ ওভারে বল করতে এলেন রাসেল? জবাব দিলেন মর্গ্যান
শেষ ওভারে বল করার আগে রাসেল। ছবি- আইপিএল।
শেষ ওভারে বল করার আগে রাসেল। ছবি- আইপিএল।

SRH vs KKR: চোট নিয়েও কেন শেষ ওভারে বল করতে এলেন রাসেল? জবাব দিলেন মর্গ্যান

  • কুলদীপ যাদও ও শিবম মাভির এক ওভার করে বাকি ছিল ম্যাচে।

সম্পূর্ণ ফিট নন। তা সত্ত্বেও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ওভারে কেন বল করতে দেওয়া হল আন্দ্রে রাসেলকে? কেকেআর ম্যাচ জিতলেও এমন প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। কেননা রাসেলের শেষ ওভারে হায়দরাবাদ ম্যাচ জিতে গিয়েছিল প্রায়।

জয়ের জন্য শেষ ওভারে সানরাইজার্সের প্রয়োজন ছিল ১৮ রান। রাসেল বল করতে আসেন কেকেআরের হয়ে। কুলদীপ যাদব ৩ ওভারে মাত্র ১৮ রান খরচ করেন ম্যাচে। তাঁর এক ওভার বাকি ছিল। কলকাতা কুলদীপকে দিয়ে শেষ ওভার বল করাতে পারত। এক ওভার বাকি ছিল শিবম মাভিরও।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

চোট না থাকলে রাসেলের শেষ ওভারে বল করা নিয়ে গুঞ্জন উঠত বলে মনে হয় না। তবে আনফিট অবস্থায় ক্যারিবিয়ান তারকার গুরুত্বপূর্ণ ওভারে বল করা নিয়ে প্রশ্ন তুলছেন সমালোচকরা। সোশ্যাল মিডিয়ায় তো রীতিমতো মুণ্ডপাত চলছে রাসেলের। পোলার্ড বা এবিডি'র মতো রাসেল কবে পারফর্ম করে দেখাবেন, সেই প্রশ্ন তুলছেন নেটিজেনরা।

রাসেল প্রথম বল নো করেন। ফলে পুনরায় তাঁকে প্রথম বলটি করতে হয়। রশিদ খান ১ রান নেন সেই বলে। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পরপর তিনটি চার মারেন ওয়ার্নার। পঞ্চম বলে ওয়ার্নার ২ রান নেন। শেষ বলে ১ রান লেগ-বাই হয়। অর্থাৎ, ১৭ রান ওঠে শেষ ওভারে।

ম্যাচের শেষে মর্গ্যান জানান, রাসেল নিজেই শেষ ওভারে বল করতে চেয়েছিলেন। তাঁর কথায়, 'মাঠ ছাড়ার পরে আমাদের মনে হয় রাসেলের চোট রয়েছে। তবে ও ফিরে আসে এবং বলে ও বল করতে পারবে। ও ছোট রান-আপে বল করে সুবিধা হবে বলে। যদিও পরিকল্পনা মতো বল করতে পারেনি। তবে ও অত্যন্ত দৃঢ়তা দেখিয়েছে। ম্যাচ সুপার ওভারে টেনে নিয়ে যাওয়ার জন্য ওকে কৃতিত্ব দিতেই হয়।'

বন্ধ করুন