বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs KXIP: শেষ মুহূর্তে কেন মাঠে নামতে পারলেন না ক্রিস গেইল, কারণ জানালেন কোচ কুম্বলে
অনুশীলনে ক্রিস গেইল। ছবি- টুইটার।
অনুশীলনে ক্রিস গেইল। ছবি- টুইটার।

SRH vs KXIP: শেষ মুহূর্তে কেন মাঠে নামতে পারলেন না ক্রিস গেইল, কারণ জানালেন কোচ কুম্বলে

  • একসঙ্গে তিনজন উইকেটকিপার নিয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামে কিংস ইলেভেন পঞ্জাব।

আইপিএলে পাঁচটি ম্যাচ ইতিমধ্যেই খেলে ফেলেছে কিংস ইলেভেন পঞ্জাব। তবে তার একটিতেও মাঠে নামার সুযোগ পাননি ক্রিস গেইল। টি-২০ ক্রিকেটের এমন মহাতারকা স্কোয়াডের সঙ্গে রয়েছেন, অথচ তাঁকে মাঠে নামতে দেখা যাচ্ছে না, বিষয়টা মেনে নেওয়া ক্রিকেটপ্রেমীদের পক্ষে মুশকিল।

স্বাভাবিকভাবেই প্রতি ম্যাচের আগে সবার আগ্রহ থাকে গেইল খেলছেন কিনা, সেই বিষয়ে। বিশেষ করে পঞ্জাব যখন পাঁচ ম্যাচের চারটিতে হেরেছে, তখন গেইলের মতো ক্রিকেটারকে বসিয়ে রাখাটা চোখে লাগার মতো বিষয় সন্দেহ নেই।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

কিংস ইলেভেন অধিনায়ক লোকেশ রাহুল আগেই জানিয়েছেন যে, যথা সময়ে গেইলকে মাঠে নামাবেন তারা। বিষয়টা তখন তুরুপের তাস আস্তিনে লুকিয়ে রাখার মতো শুনিয়েছিল। এখন প্রয়োজনের সময়ে গেইল কেন দলে নেই, সেই কৈফিয়ত দিতে হল কোচ কুম্বলেকে।

দুবাইয়ে সানরাইজার্স হায়দারবাদের বিরুদ্ধে পঞ্জাব দলে একসঙ্গে তিনজন উইকেটকিপার মাঠে নেমেছেন। লোকেশ রাহুল কিপিং করেননি এদিন। নিকোলাস পুরানও আউটফিল্ডের প্রহরা দিচ্ছেন। উইকেটকিপারের দস্তানা হাতে নিয়েছেন নবাগত প্রোব সিমরন সিং। ম্যাচের মাঝেই ডাগআউটের সাক্ষাৎকারে এতজন উইকেটকিপারকে নিয়ে দল গড়ার কারণ জানতে চাওয়া হয় কুম্বলের কাছ থেকে। তিনি ফাঁস করেন আসল রহস্য।

আসলে এই ম্যাচে মাঠে নামার কথা ছিল ক্রিস গেইলের। তবে তিনি অসুস্থ হওয়ায় শেষমেশ পরিকল্পনা বদলাতে হয় দলকে। কুম্বলে স্পষ্ট জানালেন, হায়দরাবাদ ম্যাচেই মাঠে দেখা যেত গেইলকে। তবে তাঁর পেট খারাপ করে। তিনি মাঠে নামার মতো অবস্থায় না থাকায় পুরানকে খেলানো হয় এবং সিমরন যেহেতু উইকেটকিপিং করবেন বলে ঠিক ছিল, তাই লোকেশ ও নিকোলাস আউটফিল্ডের দায়িত্ব সামলান।

বন্ধ করুন