বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs MI: ঋদ্ধিদের ম্যাচই শেষ আশা! কোন অঙ্কে প্লে-অফে যেতে পারবে KKR?
মঙ্গলবার শারজায় মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
মঙ্গলবার শারজায় মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

SRH vs MI: ঋদ্ধিদের ম্যাচই শেষ আশা! কোন অঙ্কে প্লে-অফে যেতে পারবে KKR?

  • মঙ্গলবার শারজায় নামতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ।

এতদিন মোটামুটি সব 'যদি' মিলে যাচ্ছিল। কিন্তু সোমবার তাতে সেই ধারায় কিছুটা ধাক্কা লেগেছে। দিল্লি ক্যাপিটালস বা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কোনওরকম সুযোগই দেয়নি। তার ফলে গ্রুপ লিগের শেষ ম্যাচের উপর নির্ভর করছে কলকাতা নাইট রাইডার্সের প্লে-অফ ভাগ্য।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

মঙ্গলবার শারজার সেই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করবে এবারের প্লে-অফে কোন চার দল যাবে। আর মুম্বই, দিল্লি ও ব্যাঙ্গালোরের সঙ্গে চতুর্থ দল হিসেবে হায়দরাবাদ যোগ দেবে কিবা, তা নির্ধারণ করার বিলাসিতা আছে ডেভিড ওয়ার্নারদের কাছে। নেট রানরেট অত্যন্ত ভালো হওয়ার সৌজন্যে মুম্বইয়ের বিরুদ্ধে জিতলেই প্লে-অফের টিকিট পেয়ে যাবেন ঋদ্ধিমান সাহারা। 

কিন্তু কেকেআরের সেই সুযোগ একেবারেই নেই। বরং ইয়ন মর্গ্যানরা বড়জোর হোটেল রুমে বসে নিজেদের পক্ষে আরও একটি 'যদি' মিলে যাওয়ার প্রার্থনা করতে পারেন। আর 'যদি' মিলে গেল প্লে-অফে যাবে কেকেআর। নাহলে চেন্নাই সুপার কিংস, কিংস ইলেভেন পঞ্জাব এবং রাজস্থান রয়্যালসের সঙ্গে ফেরার বিমান ধরতে হবে নাইটদেরও। 

কেকেআরের প্লে-অফের ভাগ্য কেমন হতে পারে -

১) সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। প্লে-অফে উঠে যাবে কেকেআর। কারণ কেকেআরের পয়েন্ট হবে ১৪। সানরাইজার্সের পয়েন্ট হবে ১৪।

২) মুম্বই ইন্ডিয়ান্স হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদের কাছে। প্লে-অফে উঠবেন ডেভিড ওয়ার্নাররা। নেট রানরেটের কারণে ছিটকে যাবে কেকেআর। কারণ সানরাইজার্স ও কেকেআরের পয়েন্ট হবে ১৪। কিন্তু কেকেআরের নেট রানরেট -০.২১৪। আর সানরাইজার্সের নেট রানরেট +০.৫৫৫।

বন্ধ করুন