বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs MI: ঘরের ছেলেই জল ঢালল KKR-এর প্রত্যাশায়, কলকাতাকে ছিটকে দিলেন বাংলার ঋদ্ধিমান
মুম্বইয়ের বিরুদ্ধে মারমুখী ঋদ্ধিমান। ছবি- আইপিএল।
মুম্বইয়ের বিরুদ্ধে মারমুখী ঋদ্ধিমান। ছবি- আইপিএল।

SRH vs MI: ঘরের ছেলেই জল ঢালল KKR-এর প্রত্যাশায়, কলকাতাকে ছিটকে দিলেন বাংলার ঋদ্ধিমান

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত হাফ-সেঞ্চুরি করে সানরাইজার্স হায়দরাবাদকে প্লে-অফে তুললেন বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান।

ঘরের ছেলের হাতেই ভাঙল কলকাতা নাইট রাইডার্সের স্বপ্নের ইমারত। প্রক্তন নাইট তারকাই আইপিএল ২০২০ থেকে ছিটকে দিলেন নাইট রাইডার্সকে।

সানরাইজার্স হারলে একমাত্র তবেই কেকেআরের প্লে-অফে যাওয়ার সুযোগ ছিল। তবে সানরাইজার্সকে জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন বাংলার একান্ত আপন ঋদ্ধিমান, যিনি একদা নাইট রাইডার্সের হয়ে মাঠে নেমেছেন। পেশাদারি দায়বদ্ধতা থেকেই বাংলার তারকা হতাশ করলেন কলকাতার সমর্থকদের।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

এমনটা নয় যে মুম্বইয়ের বিরুদ্ধে ঋদ্ধি একার হাতে জয় এনে দেন সানরাইজার্সকে। বরং কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালান হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। তবে ঋদ্ধি কামব্যাক করার পর থেকেই আইপিএল ২০২০-তে সানরাইজার্সের খেলার ধরণ আমূল বদলে যায়।

ওপেনিং জুটি বদলে হায়দরাবাদ চূড়ান্ত সাফল্য পায়। বেয়ারস্টোর সঙ্গে ওপেন করতে নেমে ওয়ার্নার হাত খোলার তেমন একটা সুযোগ পেতেন না অপর প্রান্তের সহযোগিতায় চাপ মুক্ত হতে না পারায়। ঋদ্ধির আগ্রাসী ব্যাটিং ওয়ার্নারের উপর থেকে চাপ কমানোয় তাঁর স্ট্রাইক রেটেও নাটকীয় পরিবর্তন আসে। উইকেটের উভয় প্রান্ত দিয়ে দ্রুত রান উঠতে থাকায় হায়দরাবাদকে আটকানো মুশকিল হয়ে দাঁড়ায়।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ঋদ্ধিমান সাহা ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে অপরাজিত ৫৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। হায়দরাবাদ ১০ উইকেটের বড় ব্যাবধানে ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নেয়।

প্রথমে ব্যাট করে মুম্বই ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ১৭.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫১ রান তুলে ম্যাচ জিতে যায়। ওয়ার্নার অপরাজিত থাকেন ৫৮ বলে ৮৫ রান করে। তিনি ১০টি চার ও ১টি ছক্কা মারেন।

বন্ধ করুন