বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs RCB: বিরাটের সমস্যা কোথায় হচ্ছে, প্লে-অফে নামার আগে ধরিয়ে দিলেন সেহওয়াগ

শুভব্রত মুখার্জি

তিন বছর পরে আইপিএলের প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজ (শুক্রবার) প্রথম এলিমিনেটরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামতে চলেছেন বিরাট কোহলিরা। তাঁরা পরপর চার ম্যাচে হেরে প্লে-অফে যাওয়া প্রায় অনিশ্চিত করে ফেলেছিলেন। তারপর কোনওরকমে ভাল নেট রানরেটের জেরে একেবারে শেষবেলায় এসে বিরাটের আরসিবি পৌঁছে যায় প্লে অফে।

আর এমন আবহে বিরাটের জন্য বেশ কিছু উপদেশ দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। বলা বাহুল্য, নানা বিষয়ে নিজের মতামত জানাতে একেবারে পিছপা হন না বীরু। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। 

বিরাট এবং এবি ডি'ভিলিয়ার্স রান না পেলেই আরসিবির মিডল অর্ডারের কঙ্কালসার অবস্থাটা সামনে চলে আসছে। ১৪ ম্যাচে কোহলি করেছেন ৪৬০ রান। স্ট্রাইক রেট ১২২ এবং গড় ৪৬। তা সত্ত্বেও চেনা ছন্দে নেই বিরাট। এক জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটে বীরু বলেন, 'বিরাট কোহলিকে সময়মতো গিয়ার বদলাতে হবে এবং তা দ্রুতই করতে হবে। প্রায় ২০-২৫ বল খেলার পরেই বিরাট তার গিয়ার চেঞ্জ করে। আর এই সময়ে সে যদি আউট হয়ে যায় তাহলে অসুবিধায় পড়ে যায় তার দল। দিল্লির বিরুদ্ধে ঠিক সেটাই ঘটেছে। যদি ওই সময় বিরাট আউট না হত, তাহলে সে হয়ত ৪০ বলে ৭০-৮০ রান করতে। যা তার দলকে একটা ভাল অবস্থায় পৌঁছে দিতে পারত। প্রথম প্রথম বিরাটের স্ট্রাইক রেট থাকে ১১০-১২০। এই সময় ও আউট হলে দল খুব বিপদে পড়ে যায়।'

বন্ধ করুন