বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > জসপ্রীতের থেকে কপিল,শ্রীনাথকে খেলা সোজা- লারা
জসপ্রীত বুমরাহ
জসপ্রীত বুমরাহ

জসপ্রীতের থেকে কপিল,শ্রীনাথকে খেলা সোজা- লারা

  • বুমরাহ ও আর্চারের ভূয়সী প্রশংসা করেন তিনি। 

ব্র্যাডম্যান পরবর্তী ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ক্যারিবিয়ান লেজেন্ড বা হাতি ব্যাটসম্যান ব্রায়ান চার্লস লারা। ভারতীয় কিংবদন্তী সচিন তেন্ডুলকারের সমসাময়িক এই ব্যাটসম্যানের সামনে তাবড় তাবড় বিশ্বত্রাস বোলারদের লেগেছে একেবারে সাদা মাটা। ব্যাট হাতে গড়েছেন একাধিক রেকর্ড। টেস্ট ক্রিকেটে সর্বাধিক ব্যক্তিগত রানের রেকর্ড তার ঝুলিতে। টেস্টে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৪০০ রান করেছেন ত্রিনিদাদের রাজপুত্র। প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনিই একমাত্র ক্রিকেটার যিনি ৫০০ রানের ইনিংস খেলেছেন।

বর্তমানে ব্রায়ান লারা ব্যস্ত ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে আইপিএলের অফিশিয়াল ব্রডকাস্টারদের হয়ে কাজ করতে। তিনি এই মুহূর্তে রয়েছেন মুম্বইয়ে। ব্যস্ত জনপ্রিয় প্রোগ্রাম 'ডাগ আউটে' তার বিশেষজ্ঞ মতামত জানাতে। প্রতি ম্যাচের শেষে সমস্ত রান,উইকেট, মূহুর্তগুলোকে কাটাছেঁড়া করেন তিনি‌ । 

সম্প্রতি লারা টি-২০ ক্রিকেট নিয়ে হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে স্পষ্ট করে দিয়েছেন বর্তমানে ক্রিকেটের ভবিষ্যৎ টি-২০। এই পাওয়ার হিটারদের যুগে বুমরাহ ,আর্চারদের প্রশংসা করে এক অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্তব্য করেন তিনি। 

তিনি জানান, 'আমি মনে করি বুমরাহ,আর্চারদের মতন বোলাররা যে কোন সময়ের ক্রিকেটের ক্ষেত্রেই অবিচ্ছেদ্য অঙ্গ হওয়ার যোগ্য। ৭০,৮০,৯০,২০০০ এর দশক যে কোন দশকেই ওরা সেরা পারফর্মার হওয়ার যোগ্য। আমি কাউকে ছোট করছি না। কিন্তু এটা সত্যি‌ । আমি মনে করি আমি কপিল দেব, মনোজ প্রভাকর,জাভাগল শ্রীনাথদের বুমরাহর থেকে খেলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করব (হাসি)। চ্যালেঞ্জটা অবশ্যই ব্যতিক্রমী হত। আপনারা জানেন আমার সময় এনতিনির মতন একজন বোলার ছিলেন। যিনি একটা অদ্ভুত অ্যাঙ্গেলে ক্রিজ থেকে বলটা করত। যাকে খেলাটা অবশ্যই চ্যালেঞ্জ ছিল। তবে আমি জানি আমি কোন চ্যালেঞ্জ গ্রহণ করতেই পিছপা হতাম না। '

বন্ধ করুন