বাংলা নিউজ > ময়দান > IPL 2021- গতবারে চূড়ান্ত ব্যর্থ, তবুও দুই কোটির বেস প্রাইসে দুই ক্রিকেটার
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2021- গতবারে চূড়ান্ত ব্যর্থ, তবুও দুই কোটির বেস প্রাইসে দুই ক্রিকেটার

  • মোট দশজন ক্রিকেটার আছেন দুই কোটির বেস প্রাইসে। 

চেন্নাইয়ে ১৮ মার্চ হবে আইপিএলের নিলাম। সব মিলিয়ে ২৯২জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হতে। আটজন বিদেশি ক্রিকেটার ও দুইজন ভারতীয় ক্রিকেটারের দুই কোটি বেস স্যালারি হবে বলে আইপিএলের পক্ষ থেকে জানানো হয়েছে। অর্থাৎ নিলামে তাদের কিনতে গেলে কম করে দুই কোটি টাকা দিতে হবে ফ্র্যাঞ্চাইজগুলিকে। 

এই আট ক্রিকেটার হল স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড, শাকিব আলি হাসান। এছাড়াও দুই ভারতীয় দুই কোটির তালিকায় আছেন। এরা হলেন দুই প্রাক্তন সিএসকে ক্রিকেটার হরভজন সিং ও কেদার যাদব। 

প্রাথমিক ভাবে ১১১৪ প্লেয়ার নাম নথিভুক্ত করেছিল। এরপর দলগুলির দেওয়া শর্টলিস্ট করা প্লেয়ারদের নাম অনুযায়ী ২৯২জনকে নির্বাচিত করা হয়েছে নিলামের জন্য। এর মধ্যে ১৬৪জন ভারতীয়, তিন জন অ্যাসোসিয়েট দেশের ও ১২৫ জন অন্যান্য বিদেশি। রাজস্থানের প্রাক্তন অধিনায়ক স্মিথের জন্য নিলামে প্রচুর হইচই হবে বলে মনে করা হচ্ছে। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল যেরকম ফ্লপ করেছেন, তাঁকে হয়তো বেস প্রাইসেই কিনে নেবে কোনও দল। অন্যদিকে নির্বাসন থেকে ফেরা শাকিবকে নেওয়ার জন্য অবশ্যই আগ্রহী হবে অনেক দল। কিন্তু কেদার যাদব যেমন বাজে খেলেছিলেন, তাঁকে কোন দল নিতে চাইবে দুই কোটি দিয়ে, সেটি নিয়ে সন্দেহ আছে। বহুদিন প্রতিযোগীতামূলক ক্রিকেট থেকে দুরে হরভজন সিং। তাই তাঁরও কোনও দল পাওয়া শক্ত। 

নিলামে সবচেয়ে বেশি বয়সের ক্রিকেটার হলেন দিলীপ দোশীর ছেলে ৪২ বছর বয়সী নয়ন দোশী যিনি এখন ইংল্যান্ডের নাগরিক। সবচেয়ে কম বয়সী হল আফগানিস্তানের ১৬ বছর বয়সী নুর আহমেদ। সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুনও আছেন নিলামে

বন্ধ করুন