বাংলা নিউজ > ময়দান > IPL 2021 Auction: আন্তর্জাতিক ক্রিকেটে এখনও সুযোগ পাননি, তবে নিলামে ঝড় তুলতে পারেন এই ৫ খেলোয়াড়
আগামিকাল আইপিএলের মিনি নিলাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য আইপিএল)
আগামিকাল আইপিএলের মিনি নিলাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য আইপিএল)

IPL 2021 Auction: আন্তর্জাতিক ক্রিকেটে এখনও সুযোগ পাননি, তবে নিলামে ঝড় তুলতে পারেন এই ৫ খেলোয়াড়

  • বৃহস্পতিবার এই পাঁচ আনক্যাপড খেলোয়াড় নিলামের টেবিলে ঝড় তুলতে পারেন।

শুভব্রত মুখার্জি

কোটি টাকার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। ভারতের বিভিন্ন রাজ্যের অখ্যাত গলি থেকে উঠে এসে আইপিএলের মঞ্চকে রাঙিয়েছেন একাধিক তারকা। সদ্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জেতা ভারতীয় দলের একাধিক ক্রিকেটার এই আইপিএলের মঞ্চ থেকে উঠে এসেই আন্তর্জাতিক মঞ্চকে কাঁপাচ্ছেন। ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্ত, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, শুভমন গিলরা এখন বিশ্ব ক্রিকেটের তারকা।

আর কয়েকমাস পরেই বসছে আইপিএলের ১৪ তম সংস্করণ। তার আগেই বসছে চেন্নাইয়ের বুকে মিনি নিলামের আসর। চেন্নাইয়ে নিলামের হাতুড়ির নীচে বদলে যেতে পারে বেশ কিছু অচেনা ক্রিকেটারের ভাগ্য। তারকা তৈরির আঁতুড়ঘরে এবারের টুর্নামেন্টে কোন কোন ক্রিকেটারের নজর কেড়ে নেওয়ার ক্ষমতা রয়েছে। 

আইপিএলের নিলামে ‘আনক্যাপড’ অর্থাৎ আন্তর্জাতিক ম্যাচ না খেলা একাধিক ক্রিকেটার রয়েছেন। ঘরোয়া টুর্নামেন্টে একাধিক নজরকাড়া পারফরম্যান্স করেছেন এই সব ক্রিকেটাররা। যাঁরা বৃহস্পতিবার চলে আসতে পারেন 'লাইমলাইটে'।

১) রাহুল গেহলত সিং :

ব্যাট হাতে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। পাঁচ ম্যাচে ২৪৪ রান করেছেন ১৭৭ স্ট্রাইক রেটে। তিনটি অর্ধশতরান রয়েছে সার্ভিসেসের এই ব্যাটসম্যানের ঝুলিতে।

২) মহম্মদ আজহারউদ্দিন :

কেরালার ব্যাটসম্যানের ১৩৭ রানের ঝোড়ো ইনিংস তাঁকে সংবাদের শিরোনামে এনে দেয়। তাঁর বাকি চার ইনিংসে তিনি আর সেরকম নজরকাড়া ইনিংস খেলতে পারেননি। ওই একটি ইনিংস তাঁকে আইপিএলের অন্যতম তারকা করে দিতে পারে।

৩) অভি ব্যারট :

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পাঁচ ম্যাচে ২৮৩ রান করেছেন তিনি। সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যান ১৮৫ স্ট্রাইক রেটে ৩২ টি বাউন্ডারি এবং ১২টি ছয় মেরেছেন। ২৮ বছরের অভির বেস প্রাইস ২০ লাখ টাকা।

৪) কেদার দেওধর :-

৩১ বছরের এই ব্যাটসম্যান মুস্তাক আলি ট্রফিতে ৩৪৯ রান করে লাইমলাইটে এসেছিলেন। ধারাবাহিকতা থাকলেও স্ট্রাইক রেট খুব একটা ভালো নয়।

৫) চেতন সাকারিয়া :

এবারের সৈয়দ মুস্তাক আলিতে তার বোলিংয়ের মধ্যে দিয়ে নজর কেড়েছেন এই ২৩ বছরের পেসার চেতন। সৌরাষ্ট্রের এই পেসার পাঁচ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন