বাংলা নিউজ > ময়দান > IPL-এর সঙ্গে সংঘর্ষ এড়াতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে CPL সূচি বদলের অনুরোধ BCCI-এর তরফে
ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ লোগো। ছবি- টুইটার।
ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ লোগো। ছবি- টুইটার।

IPL-এর সঙ্গে সংঘর্ষ এড়াতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে CPL সূচি বদলের অনুরোধ BCCI-এর তরফে

  • সূচি অনুযায়ী ১৯ সেপ্টেম্বর CPL ফাইনাল হওয়ার কথা।

বহু বাধা বিপত্তি কাটিয়ে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে সংযুক্ত আরব আমিরশাহীতে স্থগিত হওয়া আইপিএলের বাকি ম্যাচ হওয়া একপ্রকার প্রায় নিশ্চিত। তবে অসময়ে হঠাৎ করে টুর্নামেন্ট হওয়ার ফলে একাধিক দেশের ক্যালেন্ডারের সঙ্গে আইপিলের সংঘাত হওয়া অবধারিত, যার মধ্যে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ অন্যতম।

২৮ অগস্ট থেকে শুরু সিপিএলের ফাইনাল হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর। সেই টুর্নামেন্ট থেকে আগত তারকাদের মরু শহরে মাঠে নামার আগে তিনদিন নিভৃতবাসে থাকতে হবে বলেও শোনা যাচ্ছে। ফলে বহু ওয়েস্ট ইন্ডিয়ান তারকা-সহ একাধিক ক্রিকেটারকে প্রথম কয়েকটা ম্যাচে না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে সব ফ্রাঞ্চাইজিদের ক্ষেত্রেই। 

ক্রিস গেইল, ডোয়েন ব্রাভোদের মতো ক্যারিবিয়ান তারকারা টুর্নামেন্টে জৌলুস আনেন। ফলে তাঁদের প্রথম থেকে পেতেই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে সিপিএলের সূচিতে সামান্য পরিবর্তন ঘটানোর বিসিসিআইয়ের তরফে অনুরোধ করা হয়েছে বলেই দাবি পিটিআইয়ের। সিপিএল টুর্নামেন্টকে সপ্তাহখানেক এগিয়ে দেওয়ার কথাই বলা হয়েছে।

গোটা প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে জানান, ‘আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এ বিষয়ে আলোচনা করছি। আশা করা হচ্ছে যদি সিপিএল কিছুদিন আগে শেষ করা সম্ভব হয়, তবে ক্রিকেটারদের এক বলয় থেকে দুবাইয়ের আরেক বলয়ে সময়মতো আনা যাবে ও টুর্নামেন্ট শুরুর আগে তাঁদের তিনদিনের আবশ্যক নিভৃতবাসও সম্পূর্ণ হয়ে যাবে।’

বন্ধ করুন