বাংলা নিউজ > ময়দান > IPL 2021: CSK-র জার্সিতে 'আধুনিক মালিঙ্গা' পথিরানাকে কি দেখা যাবে আইপিএলে?
মাথিসা পথিরানা। ছবি- টুইটার।
মাথিসা পথিরানা। ছবি- টুইটার।

IPL 2021: CSK-র জার্সিতে 'আধুনিক মালিঙ্গা' পথিরানাকে কি দেখা যাবে আইপিএলে?

  • নেট বোলার হিসেবে শ্রীলঙ্কার দুই পেসারকে স্কোয়াডে রেখেছে চেন্নাই সুপার কিংস।

শুভব্রত মুখার্জি

২০২০ সালের আইপিএলে অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছে ধোনির চেন্নাই দল। তাদের ফ্র্যাঞ্চাইজির ইতিহাসে প্রথমবার তারা আইপিএলের নক-আউট পর্যায়ে পৌঁছাতে পারেনি। শুধু তাই নয় লিগ টেবিলের একেবারে তলার দিকে শেষ করেছিল তারা। তাই ২০২১ সালের আইপিএলে ভালো ফল করতে মুখিয়ে তারা। সেই কারনে প্রস্তুতি শুরু করে দিয়েছে সিএসকে। অধিনায়ক ধোনি, রায়াডু, রুতুরাজ গায়কোয়াডরা ইতিমধ্যেই অনুশীলনে নেমে পড়েছেন।

চেন্নাইতে এই বছর ফেব্রুয়ারি মাসে বসেছিল আইপিএলের মিনি নিলাম। তাতে ভবিষ্যতের কথা মাথায় রেখে নিজেদের দল গুছিয়েছে সিএসকে। মঈন আলি, কৃষ্ণাপ্পা গৌতম, চেতেশ্বর পূজারাদের দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। এর ফলে নিঃসন্দেহে শক্তি বৃদ্ধি হয়েছে তাদের দলের। বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে নেওয়ার পাশাপাশি এবার সিএসকে শ্রীলঙ্কার দুই আনক্যাপড বোলারকেও তাদের ট্রেনিংয়ে ডেকেছিল।

সূত্রের খবর অনুযায়ী তরুণ শ্রীলঙ্কান বোলার মাহিশ থিকসানা এবং মাথিসা পথিরানাকে অনুশীলনের জন্য ডেকেছে সিএসকে। সিএসকে দলের অতিরিক্ত সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে শ্রীলঙ্কার দুই পেসারকে। তবে এখনও তাঁদেরকে দলের মূল স্কোয়াডে যোগ করা হয়নি। নেট বোলার হিসাবে সিএসকে ব্যাটসম্যানদের অনুশীলনে সাহায্য করবেন মাহিশ এবং মাথিসা।

প্রসঙ্গত মাথিসা পথিরানা আবার শ্রীলঙ্কায় নতুন মালিঙ্গা নামেই পরিচিত। গত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে মালিঙ্গার মতন পথিরানার বোলিং অ্যাকশন বিশ্বক্রিকেটে আলোড়ন ফেলেছিল। মালিঙ্গার মতোই স্লিংগিং বা বলা ভাল সাইড আর্ম অ্যাকশন পথিরানার।

যুব বিশ্বকাপে পথিরানার ভারতের বিরুদ্ধে যশস্বী জসওয়ালকে করা একটি ডেলিভারি স্পিডোমিটারে গতিবেগ দেখিয়েছিল ১৭৫ কিমি। যা আন্তর্জাতিক ক্রিকেটের যে কোনোও ফর্ম্যাটে দ্রুততম ডেলিভারি। তবে পরে জানা গেছিল গতিবেগ পরিমাপ করার যন্ত্রে ত্রুটি ছিল। তবে মোদ্দা কথা সিএসকের হয়ে আইপিএলের মঞ্চে আধুনিক মালিঙ্গা পথিরানার আবির্ভাব ঘটে কিনা তা দেখার জন্য মুখিয়ে সকলে।

বন্ধ করুন