বাংলা নিউজ > ময়দান > নির্বিঘ্নে IPL আয়োজনের স্বার্থে CPL-এর সূচি বদলাতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ বোর্ড

নির্বিঘ্নে IPL আয়োজনের স্বার্থে CPL-এর সূচি বদলাতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ বোর্ড

সিপিএল ট্রফি। ছবি- সিপিএল।

BCCI সচিব জয় শাহের সঙ্গে আলোচনার পরেই সূচি বদলের সিদ্ধান্ত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের।

সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই ফের বসতে চলেছে আইপিএলের অবশিষ্ট অংশের আসর। তবে পরিবর্তিত সূচিতে একাধিক আন্তর্জাতিক এবং টি-টোয়েন্টি লিগের সঙ্গে সংঘর্ষের মুখে মেগা টুর্নামেন্ট। সরাসরি সংঘর্ষ না হলেও সমস্যায় পড়তে পারেন ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ থেকে আগত ক্রিকেটাররা।

২৫ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর অবধি সেন্ট কিটস অ্যান্ড নেভিস দ্বীপে আয়োজিত হওয়ার কথা ছিল সিপিএল। অপরদিকে বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লা জানিয়েছেন ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের দ্বিতীয়ভাগ। সেক্ষেত্রে সিপিএল খেলে আসা ক্রিকেটাররা নিভৃতবাসের জেরে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে নামতে পারবেন না।

এই সমস্যা দূর করতে তৎপর বিসিসিআই বহু আগে থেকেই ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে আলোচনা শুরু করেছিল। এই বিষয়ে বিসিসিআই সচিব জয় শাহ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কর্মকর্তা এবং সিপিএলের সিওও রিকি স্কেরিটের সঙ্গে ফোনে কথা বলেন। তার জেরেই সিপিএলের সূচি বদলের আশ্বাস মেলে।  

রিকি স্কেরিট এক ওয়েবসাইটকে জানান, ‘সিপিএল থেকে যাতে আইপিএলে নির্বিঘ্নে কোন বাধাবিপত্তি ছাড়াই ক্রিকেটাররা অংশগ্রহণ করতে পারে, সেই বিষয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সবরকম প্রচেষ্টা করছে। দুই টুর্নামেন্টের মধ্যে যাতে কোনরকম সংঘর্ষ না ঘটে সেই বিষয় সুনিশ্চিত করতে আমরা কাজ চালিয়ে যাব।’

নতুন সূচি এখনও নির্ধারিত করা না হলেও অংশগ্রহণকারী খেলোয়াড়দের থাকার বন্দোবস্ত করতে ব্যস্ত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে শীঘ্রই নতুন সূচি প্রকাশিত হবে। জাতীয় দলের হয়ে ম্যাচ খেলার পরেই নিজেদের ফ্রাঞ্চাইজিদের জৈব বলয়ে প্রবেশ করবেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। বর্তমানে করোনামুক্ত সেন্ট কিটসে দু'টি টিকা নেওয়া ক্রিকেটারদের জৈব বলয়ের ক্ষেত্রে বেশ কিছু ছাড় দেওয়ারও ভাবনাচিন্তা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই দোতলা বাসের দাম দুই কোটির ওপর, অর্থ দফতরের কাছে ফাইল পাঠাবেন পরিবহণ মন্ত্রী ‘বারাসত থেকে লড়লে ২ লক্ষ ভোটে হারবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়’, চ্যালেঞ্জ কাকলির কোথায় কি সমস্যা এখনই জানান, পুলিশ প্রশাসনকে কড়া বার্তা নির্বাচন কমিশনের হাতেগরম সন্দেশখালি! বারাসতে মোদীর সভার আগে দেশ জুড়ে ঝড় তুলছে বিজেপি বউয়ের কথাতেই ওঠেন-বসেন দেশের সবচেয়ে ধনী ব্যক্তি! আম্বানি পরিবারের আসল ‘ডন’ নীতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.