বাংলা নিউজ > ময়দান > IPL 2021: প্রাক্তন অজি পেসারকে বোলিং কোচ নিযুক্ত করল পঞ্জাব কিংস
ড্যামিয়েন রাইট। ছবি- টুইটার।
ড্যামিয়েন রাইট। ছবি- টুইটার।

IPL 2021: প্রাক্তন অজি পেসারকে বোলিং কোচ নিযুক্ত করল পঞ্জাব কিংস

  • আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ঘরোয়া ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে ৪৫ বছর বয়সী প্রাক্তন তারকার।

আইপিএল ২০২১-র আগে সাপোর্ট স্টাফের দলে নতুন সংযোজন পঞ্জাব কিংসের। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আসন্ন মরশুমের জন্য অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ড্যামিয়েন রাইটকে দলের বোলিং কোচ নিযুক্ত করল পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি।

রাইটকে বোলিং কোচ নিযুক্ত করার কথা সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয় পঞ্জাব কিংস। টুইটারে প্রাক্তন অজি তারকার ছবি পোস্ট করে ফ্র্যাঞ্চাইজির তরফে লেখা হয়, ‘রাইট সঠিক (রাইট) জায়গাতেই এসেছেন। দলে আরও একজন অজি তারকার সংযোজন। সিংহের গুহায় স্বাগত ড্যামিয়েন রাইট (বোলিং কোচ)।'

আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ঘরোয়া ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে ৪৫ বছর বয়সী প্রাক্তন তারকার। মোট ১২৩টি ফার্স্ট ক্লাস, ১০৬টি লিস্ট-এ ও ২০টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি।

প্রথম শ্রেনির ক্রিকেটে ৪০৬টি উইকেট নিয়েছেন রাইট। লিস্ট-এ ও টি-২০ ক্রিকেটে তাঁর উইকেট সংখ্যা যথাক্রমে ১৩০ ও ২০টি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৩৮২৪ রানও রয়েছে রাইটের।

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও বাংলাদেশে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে ড্যামিয়েনের। বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্স ও মেলবোর্ন স্টার্সের সঙ্গে সাপোর্ট স্টাফ হিসেবে যুক্ত ছিলেন রাইট। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ ও নিউজিল্যান্ড দলের বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

বন্ধ করুন