বাংলা নিউজ > ময়দান > ‘পৃথ্বীকে সত্যের আয়নাটা দেখানো সহজ ছিল না’, বললেন DC সহকারী কোচ প্রবীণ আমরে
পৃথ্বী শ। ছবি- পিটিআই। (PTI)
পৃথ্বী শ। ছবি- পিটিআই। (PTI)

‘পৃথ্বীকে সত্যের আয়নাটা দেখানো সহজ ছিল না’, বললেন DC সহকারী কোচ প্রবীণ আমরে

  • এ মরশুমের আইপিএলে ৮টি ইনিংসে ১৬৬.৪৯-এর স্ট্রাইক রেট নিয়ে মোট ৩০৮ রান করেন পৃথ্বী।

করোনা আবহে আইপিএল স্থগিত হয়ে গেলেও কয়েকজন ক্রিকেটার ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম হলেন দিল্লি ক্যাপিটালসের তরুণ ওপেনার পৃথ্বী শ। মূলত তাঁর আক্রমণাত্মক ব্যাটিংয়ে ভর করেই ইনিংসের শুরুতেই দিল্লি প্রতিপক্ষকে বারবার চাপে ফেলে দিতে সক্ষম হয়।

এ মরশুমের আইপিএলে ৮টি ইনিংসে ১৬৬.৪৯-এর স্ট্রাইক রেটসহ মোট ৩০৮ রান করেন পৃথ্বী। তবে মাত্র মাস ছয়েক আগেই ছবিটা সম্পূর্ণ ভিন্ন ছিল। বারবার উইকেট ছুড়ে দিয়ে আসার ফলে গত মরশুমে ক্যাপিটালসের প্রথম এগারো থেকে বাদ পড়েন। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলেও জায়গা হারান। সেই খারাপ সময় কাটিয়ে এই দুর্দান্ত পরিবর্তন। পৃথ্বীর সাফল্যে খুশি দিল্লির সহকারী কোচ প্রবীণ আমরেও। তবে তরুণ ওপেনারকে যে ফর্মে ফেরানো যে একটা কঠিন চ্যালেঞ্জ ছিল তাও অকপট স্বীকার করে নেন আমরে।

ক্রিকেট নেক্সটকে দেওয়া এক সাক্ষাৎকারে আমরে বলেন, ‘পৃথ্বীর মধ্যে প্রতিভা থাকলেও ওর সেই খিদেটা ছিল না। কোচ হিসাবে আমাদের মাঝেমাঝে খেলোয়াড়দের কঠিন বাস্তবটাও দেখাতে হয়। পৃথ্বীকেও ওর ভুলগুলো ধরিয়ে দেওয়া, কী কারণে ভারতীয় দল থেকে ও বাদ পড়েছিল সেই সত্যের আয়নাটা দেখানো সহজ ছিল না। বয়স ও প্রতিভা ওর মধ্যে দুটোই ওর পক্ষে আছে। তবে ওইটুকু থাকলেই সাফল্য আসে না, তার জন্য দরকার কঠোর পরিশ্রম। তবে আমরা সকলেই নিশ্চিত ছিলাম যে ওর মতো একজন প্রতিভা খুব শীঘ্রই ফর্মে ফিরবে।’

বন্ধ করুন