বাংলা নিউজ > ময়দান > IPL 2021: কোহলির RCB-তে যোগ দিলেন আনকোরা কিউয়ি উইকেটকিপার-ব্যাটসম্যান
ফিন অ্যালেন। ছবি- গেটি।
ফিন অ্যালেন। ছবি- গেটি।

IPL 2021: কোহলির RCB-তে যোগ দিলেন আনকোরা কিউয়ি উইকেটকিপার-ব্যাটসম্যান

  • জোস ফিলিপের পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটারকে দলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএল ২০২১ শুরুর এক মাস আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে নিল নিউজিল্যান্ডের আনকোরা উইকেটকিপার-ব্যাটসম্যান ফিন অ্যালেনকে। অস্ট্রেলিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান জোস ফিলিপের পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটারকে দলে নেয় আরসিবি।

আইপিএলের তরফে বিজ্ঞপ্তিতে ফিলিপকে গোটা মরশুমের জন্য ব্যাঙ্গালোর দলে পাবে না বলে জানানো হয়েছে। গত মরশুমে আরসিবির হয়ে ৫টি ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ৭৮ রান সংগ্রহ করেন ফিলিপ। সেটিই ছিল ২৩ বছর বয়সী অজি তারকার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অভিষেক মরশুম।

ফিলিপের পরিবর্ত হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়া অ্যালেনের এটিই হতে চলেছে টুর্নামেন্টে প্রথম মরশুম। অকল্যান্ড ও ওয়েলিংটনের হয়ে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ১২টি ফার্স্ট ক্লাস, ২০টি লিস্ট-এ ও ১৩টি টি-২০ খেলেছেন ফিন। টি-২০ ক্রিকেটে ৪৯.৮১ গড়ে ৫৩৭ রান করেছেন তিনি। হাফ-সেঞ্চুরি করেছেন ৬টি। আইপিএল নিলামে তাঁর বেস প্রাইস ছিল জোস ফিলিপের মতোই ২০ ভারতীয় মুদ্রায় লক্ষ টাকা।

আরসিবির তরফেও বিজ্ঞপ্তিতে ফিলিপের পরিবর্ত হিসেবে ফিনকে দলে নেওয়ার কথা জানানো হয়। ফ্র্যাঞ্চাইজির তরফে এটাও স্পষ্ট করে দেওয়া হয় যে, ব্যক্তিগত কারণেই এবছর আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ফিলিপ।

বন্ধ করুন