বাংলা নিউজ > ময়দান > IPL 2021: KKR তারকার থেকে প্রথম বোলিং জুতো, IPL-এর সৌজন্যে কোটিপতি টেম্পো চালকের ছেলে

শুভব্রত মুখার্জি

আইপিএলের হাত ধরে অনেক অখ্যাত ক্রিকেটারের স্বপ্নপূরণ হয়েছে। একেবারে প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসে অনেকেই মুখ দেখেছছন কোটি টাকার । এবারের চেন্নাই আইপিএলের নিলামও সাক্ষী থাকল সেইরকম এক রূপকথার। নাম চেতন সাকারিয়া। গুজরাতের এক তরুণ ক্রিকেটার তিনি। বাঁ-হাতি এই পেসার নজর কাড়েন ঘরোয়া ক্রিকেটে। সৈয়দ মুস্তাক আলিতে অসাধারণ পারফরম্যান্স করেন তিনি

চেতনের বাবা পেশায় একজন টেম্পো চালক। দারিদ্রতার সঙ্গেই বসবাস তাঁদের। দৈনন্দিন জীবনে রীতিমতো কষ্ট করে চলতে হয় তাঁদের। দিন আনি দিন খাই অবস্থায় কোনওদিন তাঁদের অভুক্ত রেখে পর্যন্ত কাটাতে হয়েছে। তবে চেন্নাইয়ের আইপিএলের নিলামের পরে তাঁদের চরম এই দারিদ্র্যতার দিন এবার শেষ হতে চলেছে। অবশেষে স্বপ্নপূরণ হল সাকারিয়ার। আইপিএলে দল পেলেন তিনি।

চেতন সাকারিয়ার জন্ম গুজরাতের ভাবনগর জেলার ভারতেজ গ্রামে। ছোটোবেলা থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। দারিদ্রতার কারণে স্বপ্নপূরণ মোটেও সহজ ছিল না।সেটা খুব একটা সহজ ছিল না। জেদ এবং কঠোর পরিশ্রমের ফলস্বরুপ তিনি বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছেন। আইপিএল নিলামে রাজস্থান রয়্যালস ১ কোটি ২০ লাখ টাকায় দলে নিয়েছে চেতনকে।

চেতনের বাবার ইচ্ছা ছিল ছেলে পড়াশোনা করে সরকারি চাকরি করে পরিবারের হাল ফেরাবে। তিনি চাননি ছেলে ক্রিকেটার হোক। কিন্তু ধীরে ধীরে ক্রিকেটে চেতনের সাফল্য তার বাবাকেও ক্রিকেট খেলায় উৎসাহিত করে। উপহারের জুতো দিয়ে ক্রিকেট খেলা শিখে সাকারিয়া এখন কোটিপতি। গত মরশুমে তিনি নেট বোলার ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের। সেখান থেকেই ফ্র্যাঞ্চাইজির নজরে আসেন চেতন।

পরে ক্রিকবাজে জয় ভট্টাচার্য জানান, সাকারিয়াকে সৌরাষ্ট্রের নেটে প্রথম বোলিংয়ের জুতো উপহার দেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা শেলডন জ্যাকসন। যে খেলোয়াড়কে ২০ লাখ টাকায় দলে নিয়েছে কেকেআর।

বন্ধ করুন