বাংলা নিউজ > ময়দান > IPL 2021: দেশের পরিবর্তে IPL-কে প্রাধান্য দিলে কাটা হোক বেতন, কড়া দাওয়াই বয়কটের
আইপিএলে বেন স্টোকস। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
আইপিএলে বেন স্টোকস। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2021: দেশের পরিবর্তে IPL-কে প্রাধান্য দিলে কাটা হোক বেতন, কড়া দাওয়াই বয়কটের

  • কড়া বার্তা কিংবদন্তি ক্রিকেটারের।

শুভব্রত মুখার্জি

আইপিএল মানেই কোটি কোটি টাকার হাতছানি। বলা ভালো, একটি মাত্র মরশুমে আইপিএলে খেলার পরেই বদলে যায় একাধিক ক্রিকেটারের আর্থিক সঙ্গতি। সেই পরিস্থিতিতে একাধিক তারকা ক্রিকেটার তাদের দেশকে প্রতিনিধিত্ব করার আগে আইপিএলের ফ্র্যান্ঞ্চাইজি দলের হয়ে খেলাকে বেছে নেন। এবার সেই বিষয়ে মুখ খুলে বিস্ফোরক দাবি করলেন প্রাক্তন ক্রিকেটার জিওফ্রে বয়কট।

দেশের হয়ে খেলার আগে অনেক তারকাই আইপিএলকে বেছে নেওয়ার ফলে বিশ্বের বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশ নানাসময় নানা সমস্যার সম্মুখীন হন। ক্রিকেটারদের এই ধরনের মানসিকতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন কিংবদন্তি জিওফ্রে বয়কট।

বয়কটের নিশানায় এবার ইংলিশ বোর্ড। সদ্য শেষ হওয়া ভারত সফরের টেস্টে শীর্ষ ক্রিকেটারদের কয়েকজনকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়েছে ইংল্যান্ড। তাই বয়কটের ধারণা, সেই রোটেশন নীতের ফলে ভারত সহজেই হারিয়ে দিয়েছে। তুমুল সমালোচিত হয়েছে এই 'রোটেশন পলিসি'। যা নিয়ে তিনি ইসিবিকে কার্যত ধুয়ে দিলেন। আইপিএলের কারণে আগামী মে-জুনে মাসে বেশ কয়েকজন ক্রিকেটার নিউজিল্যান্ড সিরিজে থাকতে পারবেন না। বয়কটের মতে, ইসিবির উচিত মেরুদণ্ডহীন আচরণ না করে ক্রিকেটারদের প্রতি শক্ত হওয়া।

বয়কট লিখেছেন, 'রোটেশন পলিসি অনুসরণ করে ভারতে গিয়ে সব গন্ডগোল করেছে ইংল্যান্ড। এমন মেরুদণ্ডহীন উপায়ে ক্রিকেটারদের সামলানো বন্ধ হওয়া উচিত। ক্রিকেটাররা মনে হয় ভুলে যান, ইংল্যান্ডের হয়ে পারফর্ম না করলে আইপিএলে তাঁদের সুযোগ জুটত না। কৃতজ্ঞতা ও আনুগত্য প্রকাশের জন্য তাঁদের উচিত ইংল্যান্ডের হয়ে খেলাকে গুরুত্ব দেওয়া। কখনওই চাই না ওদের উপার্জন বন্ধ করতে। তবে সেই উপার্জন কোনওভাবেই ইংল্যান্ডের ম্যাচ বাদ দিয়ে হতে পারে না। সেরকম হলে ইসিবির উচিত ওদের বেতন কাটা।'

বন্ধ করুন