বাংলা নিউজ > ময়দান > IPL 2021: 'দক্ষিণ আফ্রিকায় কমছে প্রতিভাবান ক্রিকেটার', টুইট করে তোপের মুখে হর্ষ ভোগলে
লুঙ্গি এনগিডি এবং এনরিখ নোখিয়া। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
লুঙ্গি এনগিডি এবং এনরিখ নোখিয়া। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2021: 'দক্ষিণ আফ্রিকায় কমছে প্রতিভাবান ক্রিকেটার', টুইট করে তোপের মুখে হর্ষ ভোগলে

  • উঠতি প্রতিভাবান ক্রিকেটারদের তালিকা চাইলেন ভোগলে।

'দক্ষিণ আফ্রিকায় কমছে উঠতি প্রতিভার ভাণ্ডার।' টুইটারে এমন মন্তব্য করে প্রোটিয়া ভক্তদের তোপের মুখে পড়লেন ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। ধারাভাষ্যকারের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ উগরে দিলেন। তবে কম গেলেন না ভোগলেও। দক্ষিণ আফ্রিকার ১০ জন উঠতি ক্রিকেট খেলোয়াড়ের তালিকা চাইলেন তিনি।

আসন্ন আইপিএলের মিনি নিলামের আগে গত বুধবার খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে আটটি দল। সেই রেশ ধরেই ভোগলে টুইটারে দাবি করেন, ১০ দলের আইপিএলের আগে বিদেশি কোটায় ভালো খেলোয়াড়ের সংখ্যা ক্রমশ কমছে। শ্রীলঙ্কা এবং বাংলাদেশ থেকে হাতেগোনা কয়েকজন খেলোয়াড় আইপিএলে সুযোগ পান। এবার একগুচ্ছ ওয়েস্ট ইন্ডি়জ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। দক্ষিণ আফ্রিকায় প্রতিভাবান খেলোয়াড়ের সংখ্যা কমছে। শুধুমাত্র নিউজিল্যান্ড থেকে প্রচুর খেলোয়াড় উঠে আসছেন।

সেই টুইটেই ক্ষিপ্ত হয়ে ওঠেন দক্ষিণ আফ্রিকার ভক্তরা। এক নেটিজেন বলেন, ‘দক্ষিণ আফ্রিকার প্রতিভার সংখ্যা কমছে? চোখের ঠুলি খুলে ভালোভাবে দেখুন।’ অপর একজন বলেন, ‘আপনাকে শ্রদ্ধা করি হর্ষ। কিন্তু এটা অত্যন্ত নিম্নমানের মন্তব্য। আমাদের প্রতিভার অভাব নেই। কিন্তু আইপিএলের রিক্রুটাররা শুধু দেখতে পান না।’ আরও একাধিক ভক্ত তোপ দাগতে থাকেন। 

যদিও নিজের অবস্থানে অনড় থেকে হর্ষ জানান, দেশীয় খেলোয়াড়রা আইপিএলের দলে যে সুবিধা দিতে পারবেন না, সেই কাজটা করতে হবে বিদেশি খেলোয়াড়দের। বর্তমানে আইপিএলে একাধিক দুর্দান্ত প্রোটিয়া খেলোয়াড় থাকলেও পরবর্তী প্রজন্মের ভালো খেলোয়াড় দেখা যাচ্ছে না। পাশাপাশি যে ভক্তরা তোপ দাগছিলেন, তাঁদের থেকে ১০ জন উঠতি প্রোটিয়া ক্রিকেটারের নামও চান হর্ষ।

তারইমধ্যে অপর একটি টুইটবার্তায় হর্ষ বলেন, ‘দক্ষিণ আফ্রিকার যে ক্রিকেট ভক্তরা উষ্মা প্রকাশ করছেন, তাঁদের বলতে চাই যে (লুঙ্গি) এনগিডি এবং (এনরিখ) নোখিয়ার যুগের দারুণ প্রতিভার একটি তালিকা পেলে আনন্দিত হব (রাবাডা এবং ডি'ককের মতো প্রতিষ্ঠিত খেলোয়ড় নয়)। বিশ্ব ক্রিকেটের জন্য শক্তিশালী দক্ষিণ আফ্রিকা দল অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আরও (প্রতিভাবান প্রোটিয়া) ক্রিকেটারদের বিষয়ে জানতে পারলে খুশি হব।’

বন্ধ করুন