বাংলা নিউজ > ময়দান > IPL 2021: রিজার্ভ বেঞ্চে বসে থাকার থেকে মাঠে নামা ভালো, দাবি KKR-এর স্কোয়াড থেকে বাদ পড়া তারকার
টম ব্যান্টন। ছবি- গেটি ইমেজেস।
টম ব্যান্টন। ছবি- গেটি ইমেজেস।

IPL 2021: রিজার্ভ বেঞ্চে বসে থাকার থেকে মাঠে নামা ভালো, দাবি KKR-এর স্কোয়াড থেকে বাদ পড়া তারকার

  • আইপিএল ২০২০-তে মাত্র দু'টি ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন ব্রিটিশ তারকা।

রিজার্ভ বেঞ্চে বসে থাকার থেকে মাঠে নেমে ক্রিকেট খেলা ভালো। উপলব্ধি কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াড থেকে বাদ পড়া টম ব্যান্টনের। ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যানের আইপিএলে গত মরশুমের অভিজ্ঞতা মোটেও ভালো নয়। সেকারণেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে বসে বসে অর্থ উপার্জনের থেকে ঘরোয়া কাউন্টিতে লাল বলের ক্রিকেট খেলার কথা বিবেচনা করেছেন ব্যান্টন।

এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি ব্রিটিশ তারকা। তবে স্কাই স্পোর্টসকে ইঙ্গিত দিয়েছেন, আইপিএল থেকে দূরে থাকতে পারেন তিনি। সেই সময়টাকে তিনি ব্যবহার করতে চান লাল বলের ক্রিকেট খেলে নিজেকে ইংল্যান্ডের টেস্ট দলে ঢোকার যোগ্য করে তোলার কাজে।

ব্যান্টন আইপিএল ২০২০-তে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র ২টি ম্যাচে মাঠে নামার সুযোগ পান। তিনি সাকুল্যে ১৮ রান সংগ্রহ করেন। বাকি সময়টায় রিজার্ভ বেঞ্চেই কাটাতে হয় তাঁকে। কেকেআর এবার গুটিকয় যে ক'জন ক্রিকেটারকে স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে, তাঁদের মধ্যে একজন হলেন ব্যান্টন।

২২ বছর বয়সী ব্রিটিশ তারকা বলেন, ‘ছেলেবেলা থেকেই আইপিএল দেখে বড় হয়েছি এবং আইপিএলে খেলা দেখতে দারুণ লাগে। তবে আমার মনে হয় আমি এমন একটা পর্যায়ে রয়েছি, যখন বেঞ্চে বসে থাকার বদলে আমার মাঠে নামা উচিত। গত বছরে আমার ভালো শিক্ষা হয়েছে। সন্দেহ নেই এইসব টুর্নামেন্টগুলি অসাধারণ। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমাকে সাইডলাইনে বসে থাকতে হয়েছে। মাঠে নেমে বিশেষ কিছু করার সুযোগ পাইনি। সত্যি বলতে আমি আমার ব্যাটিং এবং ক্রিকেট খেলাকে মিস করেছি।’

ব্যান্টন আরও বলেন, ‘আমার মনে হয় লাল বলের ক্রিকেট খেলে নিজেকে পরিণত করার এটাই সঠিক সময়। কেননা আমার স্বপ্ন টেস্ট ক্রিকেট খেলা। তাই আইপিএল নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নিইনি। কয়েকজনের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

বন্ধ করুন