বাংলা নিউজ > ময়দান > IPL 2021: কবে, কোথায় বসবে আইপিএলের ক্রিকেটার কেনা-বেচার আসর, জানিয়ে দিল BCCI

ঘোষিত হল পরবর্তী আইপিএল নিলামের দিনক্ষণ। বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হল যে, আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে বসবে ২০২১ আইপিএলের ক্রিকেটার কেনা-বেচার আসর।

আইপিএলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লেখা হয়, ‘আইপিএল ২০২১-এর ক্রিকেটারদের নিলাম ১৮ ফেব্রুয়ারি। কেন্দ্র- চেন্নাই। এবছরের আইপিএল নিলামের জন্য আপনারা কতটা উত্তেজিত?’ বিজ্ঞপ্তিসূচক এই টুইটটি রি-টুইট করা হয় বিসিসিাইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও।

বিসিসিআইয়ের তরফে এও জানানো হয়েছে যে, আইপিএল চুক্তি নেই এমন ভারতীয় ক্রিকেটাররা নিলামে নিজেদের নাম নথিভুক্ত করাতে চাইলে অকশন অ্যাগ্রিমেন্ট ফর্ম ফিলাপ করে ৪ ফেব্রুয়ারি বিকাল ৫টার মধ্যে অনলাইনে জমা দিতে পারেন। এএনআইয়ের খবর অনুযায়ী ফর্মের হার্ড কপি ডাকে ১২ ফেব্রুয়ারির মধ্যে পাঠানো যাবে।

আইপিএল ২০২০ সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হলেও বিসিসিআই ঘরের মাঠে পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করতে চায়। নিলামের সূচি ঘোষণা করা হলেও আইপিএল ২০২১-এর কোনও দিনক্ষণ এখনও জানানো হয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

যদিও এটা নিশ্চিত যে, আইপিএল ফিরছে তার এপ্রিল-মে মাসের পুরনো উইন্ডতেই। তাই হাতে নিতান্ত কম সময় থাকায় এবছর টুর্নামেন্টে বাড়তি দু'টি দল অন্তর্ভুক্ত করতে চায়নি বিসিসিআই। তবে এটা স্থির হয়েছে যে ২০২২ থেকে আইপিএল খেলা হবে ১০ দলের।

বন্ধ করুন