বাংলা নিউজ > ময়দান > IPL 2021: মুম্বইয়ের ট্রায়ালে ডাক পেলেন ১৬ বছরের নাগা স্পিনার, গড়তে পারেন ইতিহাস
মুম্বইয়ের ট্রায়ালে ডাক পেলেন ১৬ বছরের নাগা স্পিনার, গড়তে পারেন ইতিহাস। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল এবং টুইটার)
মুম্বইয়ের ট্রায়ালে ডাক পেলেন ১৬ বছরের নাগা স্পিনার, গড়তে পারেন ইতিহাস। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল এবং টুইটার)

IPL 2021: মুম্বইয়ের ট্রায়ালে ডাক পেলেন ১৬ বছরের নাগা স্পিনার, গড়তে পারেন ইতিহাস

  • ইতিহাসের মুখে দাঁড়িয়ে নাগাল্যান্ডের খেলোয়াড়।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে জাতীয় দল হোক বা আইপিএল - কোনও মঞ্চেই নাগাল্যান্ডের ক্রিকেটারদের এতদিন খেলতে দেখা যায়নি। তবে ভারতের ক্রিকেট খেলাটা যেভাবে পাড়ায় পাড়ায় ছড়িয়ে পড়েছে, তার সুফল ভারত হাতেনাতে পাচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তে ছোটো ছোটো জেলা থেকে ক্রিকেটাররা উঠে এসে খেলছেন জাতীয় দলের হয়ে। আইপিএলের মঞ্চও মাতাচ্ছেন অনেকেই।এবার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ইতিহাস নজির তৈরি করতে পারেন ১৬ বছরের নাগাল্যান্ডের স্পিনার। প্রথম নাগা ক্রিকেটার হিসেবে ইতিহাস গড়তে পারেন খেইবৃৎসো কেনসে।

১৬ বছরের এই নাগা ক্রিকেটারকে মুম্বই ইন্ডিয়ান্সের ট্রায়ালে ডাকা হয়েছে। ট্রায়ালে টিম ম্যানেজমেন্ট সন্তুষ্ট হলে আইপিএলের চুক্তিও কপালে জুটে যেতে পারে কেনসের। 

উল্লেখ্য, ১৬ বছরের এই লেগ স্পিনারের সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অভিষেক হয়েছে। মাত্র চার ম্যাচে তিনি তুলেছেন সাতটি উইকেট। খেইবৃৎসো জানিয়েছেন, কয়েকদিন আগেই মুম্বই ইন্ডিয়ান্সের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। রাহুল চাহারের একজন ব্যাক আপ স্পিনার খুঁজছে মুম্বই ইন্ডিয়ান্স ম্যানেজমেন্ট। সেই কারণেই খেইবৃৎসোকে ট্রায়ালে ডাকা হয়েছে। করোনাভাইরাস টেস্টের ফল নেগেটিভ আসার পরে খেইবৃৎসো ট্রায়ালে যোগ দিচ্ছেন।

প্রসঙ্গত নিলামের আগে মুম্বইয়ের তরফে রিলিজ করে দেওয়া হয়েছে লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লেনাঘান, নাথান কুইল্টার নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, প্রিন্স বলবন্ত রাই এবং বিজয় দেশমুখকে। ফলে নিলামে এবং তার আগে নতুনভাবে দলকে সাজিয়ে নেওয়াই লক্ষ্য এখন রোহিত শর্মার দলের।

বন্ধ করুন