বাংলা নিউজ > ময়দান > IPL 2021: গোটা ম্যাচে ১৪ বলের অবদান, নজির গড়ে অতীতে হার্দিকের মতো ম্যাচের সেরা পোলার্ড
পঞ্জাব ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কায়রন পোলার্ড। ছবি- আইপিএল।
পঞ্জাব ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কায়রন পোলার্ড। ছবি- আইপিএল।

IPL 2021: গোটা ম্যাচে ১৪ বলের অবদান, নজির গড়ে অতীতে হার্দিকের মতো ম্যাচের সেরা পোলার্ড

  • এর আগে ২০১৫ সালে চেন্নাইয়ের বিরুদ্ধেও একই কৃতিত্ব গড়েছিলেন পোলার্ডের মুম্বই সতীর্থ হার্দিক পান্ডিয়া।

টি-টোয়েন্টির সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে কায়রন পোলার্ডের নাম সবসময় থাকবে। দীঘল চেহারার ত্রিনিদাদিয়ান অলরাউন্ডার তাই পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ সেরা হওয়ার ঘটনা কাউকেই তেমন আশ্চর্য করার কথা নয়। তবে ম্য়াচে তাঁর পরিসংখ্যানের দিকে নজর দিলে কিন্তু সেই ছবিটা বদলে যাবে।

পোলার্ড পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাত্র এক ওভার বল করেন এবং সেই ওভারেই ফর্মে থাকা পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল এবং ওয়েস্ট ইন্ডিয়ান সতীর্থ ক্রিস গেইলের উইকেট তুলে নেন। রাহুলকে আউট করে তিনি বিশ ওভারের ক্রিকেটে হিসাবে ৩০০ উইকেট এবং ১০ হাজার রান করার অনন্য নজির গড়েন। পঞ্জাব ইনিংসে একটি ক্যাচও ধরেন পোলার্ড। তাহলে প্রশ্ন ফঠে ব্যাট হাতে কি পোলার্ড অনেক রান করেছন? তেমনটাও কিন্তু নয়। মাত্র সাত বল খেলে তিনি ১৫ রান করেন।

পাতি পরিসংখ্যানের দিক থেকে আহামরি না হলেও লো স্কোরিং ম্যাচে তাঁর ছোট্ট ইনিংস এবং বল হাতে একই ওভারে প্রতিপক্ষের দুই সেরা ব্যাটারকে আউট করা পোলার্ডের অবদান ভীষন গুরুত্বপূর্ণ। তাই তিনি ব্যাট বা বল কোনটিতেই ব্যক্তিগতভাবে ১০ বলেরও অবদান না দিয়ে ম্যাচের সেরা হয়েছেন। এর আগে ২০১৫ সালে সালে চেন্নাইয়ের বিরুদ্ধে একই কৃতিত্ব গড়েছিলেন পোলার্ডের মুম্বই ইন্ডিয়ান্স সতীর্থ হার্দিক পান্ডিয়া। তিনি আট বলে ২১ রান করার পাশাপাশি তিনটি ক্যাচ ধরেন এবং এক ওভারে চার রান দেন। টি-টোয়েন্টি ইনিংসে ছোট ছোট জিনিসের অবদান যে কতটা, তা পোলার্ডের ম্যাচ সেরার পুরস্কার পাওয়াই প্রমাণ করে দেয়।

বন্ধ করুন