বাংলা নিউজ > ময়দান > IPL-এ কোটি কোটি টাকার হাতছানি এড়ানো অসম্ভব, স্বীকার করলেন বাটলার
জোস বাটলার ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
জোস বাটলার ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

IPL-এ কোটি কোটি টাকার হাতছানি এড়ানো অসম্ভব, স্বীকার করলেন বাটলার

  • সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের সাম্প্রতিক সাফল্যে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ভূমিকা রয়েছে বলে মনে করেন ব্রিটিশ উইকেটকিপার-ব্যাটসম্যান।

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটে এই মূহুর্তে বেশ জনপ্রিয় বিভিন্ন দেশে অনুষ্ঠিত হওয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্টগুলি। তার মধ্যে সবথেকে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (আইপিএল)। এই টুর্নামেন্ট এখন বিভিন্ন দেশের জাতীয় দলের চরম প্রতিন্দ্বন্দ্বী বললেও ভুল হয় না।

আইপিএলের টাকার হাতছানির ফলে অনেক ক্রিকেটাররাই জাতীয় দলের হয়ে খেলাকে এখন আর তেমন গুরুত্ব দেন না। এমনটাই মনে করছেন বিশ্ব ক্রিকেটের নামি-দামি ক্রিকেট তারকা থেকে কর্মকর্তা, বিশেষজ্ঞদের দল সকলে। আইপিএলের অর্থ ও অভিজ্ঞতাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছেন একাধিক ক্রিকেটার। ক্যারিবিয়ান ক্রিকেটারদের ক্ষেত্রে এই প্রতিযোগিতার প্রভাব সবথেকে বেশি। এবার আইপিএল এবং তার অর্থের প্রভাব নিয়ে মুখ খুললেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জোস বাটলার।

আইপিএলের অর্থের আকর্ষন উপেক্ষা করা সহজ নয় বলে মত বাটলারের। এই বিষয়ে তাঁর বক্তব্য, 'আইপিএলের সুবিধাগুলো সবাই জানি। অনেক বড় টুর্নামেন্ট। আর্থিক পুরস্কারও বিপুল। আর্থিক বিষয়টা পুরোপুরি সুস্পষ্ট। পাশাপাশি এখানে যে অভিজ্ঞতা অর্জন করা যায়, তা জাতীয় দলের হয়ে কাজে লাগে। ইংল্যান্ডের যারা আইপিএলে খেলে তারা বলতে পারবে এটা কতটা উপকার করেছে। সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের উন্নতিতেই আইপিএলের প্রভাব স্পষ্টভাবে ফুটে উঠেছে সাম্প্রতিক কালে।'

প্রসঙ্গত আগামী ৯ এপ্রিল থেকে আইপিএলের ১৪তম আসর শুরু হয়ে শেষ হবে ৩০ মে।

বন্ধ করুন