বাংলা নিউজ > ময়দান > IPL 2021: নতুন নামে আইপিএল খেলবে প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাব!
প্রীতি জিন্টা। ছবি- আইপিএল।
প্রীতি জিন্টা। ছবি- আইপিএল।

IPL 2021: নতুন নামে আইপিএল খেলবে প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাব!

  • নতুন মরশুমের আগেই নাম বদলের সিদ্ধান্ত পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির।

ভাবনা ছিল দীর্ঘদিনের। অবশেষে সেটা বাস্তবায়িত হতে চলেছে। আইপিএলের আসন্ন মরশুমে নাম বদলে নতুন নামে আত্মপ্রকাশ করতে চলেছে কিংস ইলেভেন পঞ্জাব।

মোহিত বর্মণ, নেস ওয়াদিয়া, প্রীতি জিন্টা ও করণ পালের যৌথ মালিকানায় থাকা কিংস ইলেভেন পঞ্জাব এবার মাঠে নামবে পঞ্জাব কিংস নামে। এমনটাই খবর বিসিসিআইয়ের অন্দরমহলে। বিসিসিআই সূত্রেই সংবাদ সংস্থা পিটিআই জানতে পেরেছে যে, পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির নাম বদলের পরিকল্পনা ছিল দীর্ঘদিনের। শেষমেশ সেটা আসন্ন মরশুমের আগেই বাস্তবের রূপ পেতে চলেছে। হঠাৎ করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৩ বছরের ইতিহাসে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি কিংস ইলেভেন পঞ্জাব। তারা একবার রানার্স হয় এবং একবার তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে।

আমিরশাহিতে অনুষ্ঠিত ২০২০ আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে শেষ করে। কয়েকটা ম্যাচে অল্পের জন্য হার মানতে হয় লোকেশ রাহুলদের। এবার আইপিএল নিলামের আগে তারা স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে গ্লেন ম্যাক্সওয়েল, জিমি নিশাম, শেলডন কটরেল, মুজির উর রহমানদের মতো আন্তর্জাতিক তারকাদের। নিলামে বিদেশির কোটা পূরণ করাই হবে পঞ্জাবের প্রাথমিক লক্ষ্য।

বন্ধ করুন