বাংলা নিউজ > ময়দান > 'ভবিষ্যতে খেলতে পারব তো', IPL-এর মাঝেই ধন্দ তৈরি হয়েছিল অশ্বিনের মনে
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।

'ভবিষ্যতে খেলতে পারব তো', IPL-এর মাঝেই ধন্দ তৈরি হয়েছিল অশ্বিনের মনে

  • ২৬ এপ্রিল আইপিএলের মাঝপথেই টুর্নামেন্ট না খেলে বাড়ি ফেরার কথা জানিয়ে দেন অশ্বিন।

বর্তমান সময়ে বিশ্বের সর্বসেরা স্পিনারদের অন্যতম রবিচন্দ্রন অশ্বিন। তবে ভারতের টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও সাদা বলের ক্রিকেটে জাতীয় দলে জায়গা আগেই হারিয়েছেন। আইপিএলেও বিগত মরশুমগুলোয় তাঁর পারফরম্যান্স তেমন আহামরি কিছু নয়। তবে এ বছরের আইপিএল চলাকালীন তাঁর গোটা কেরিয়ারই প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছিল বলে জানান অশ্বিন।

ঘটনার সূত্রপাত আইপিএলের মাঝপথে। করোনায় জেরবার পরিবারের পাশে দাঁড়াতে আইপিএল থেকে সাময়িকভাবে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন অশ্বিন। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে ভবিষ্যতে ক্রিকেট খেলতে পারবেন কিনা সেই নিয়েই ধন্দে পড়ে গিয়েছিলেন অশ্বিন।

৩৪ বছরেক ভারতের তারকা ক্রিকেটার তাঁর ইউটিউব চ্যানেলে জানান, ‘আমি প্রায় আট থেকে নয়দিন রাতে ঘুমোতে পারিনি। এর ফলে না ঘুমিয়ে নিরন্তর ম্যাচ খেলে যাওয়াটা আমার কাছে খুবই চাপের হয়ে গিয়েছিল। বাড়ির প্রায় সকলেই করোনা আক্রান্ত ছিল, কয়েকজনকে তো গুরুতর অবস্থায় হাসপাতালে পর্যন্ত ভরতি করতে হয়েছিল। ওই অবস্থায় আমাকে বাড়ি ফিরতেই হত। আমি যখন মাঝপথে আইপিএল ছেড়ে বাড়ি ফিরছিলাম, সেই সময় পরবর্তীকালে আর ক্রিকেট খেলতে পারব কিনা সেই নিয়ে বেশ সন্দেহ তৈরি হয়েছিল আমার মনে। তবে দিনের শেষে আমি সেটাই করি যেটা ওই সময়ে সবচেয়ে প্রয়োজনীয় ছিল।’

বন্ধ করুন