বাংলা নিউজ > ময়দান > IPL 2021: এবার আইপিএলে কোহলিদের দায়িত্ব নিচ্ছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ
সঞ্জয় বাঙ্গার ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
সঞ্জয় বাঙ্গার ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

IPL 2021: এবার আইপিএলে কোহলিদের দায়িত্ব নিচ্ছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ

  • RCB-র তরফে বিজ্ঞপ্তি জারি করে নতুন কোচিং স্টাফকে স্বাগত জানানো হয়।

টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ হিসেবে বিরাট কোহলিদের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন সঞ্জয় বাঙ্গার। সাময়িক বিরতির পর আরও একবার কোহলিদের সঙ্গে কাজ করতে চলেছেন তিনি। এবার অবশ্য জাতীয় দলের সঙ্গে নয়। বরং বিরাটের আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাপোর্ট স্টাফ হিসেবে।

আইপিএল ২০২১-এর জন্য আরসিবির ব্যাটিং পরামর্শদাতা নিযুক্ত হলেন বাঙ্গার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে বাঙ্গারকে তাদের কোচিং টিমে স্বাগত জানানো হয়।

২০১৪-র অগস্টে বাঙ্গার টিম ইন্ডিয়ার ব্যটিং কোচ নিযুক্ত হন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত জতীয় দলের দায়িত্ব পালন করেন তিনি। পরে তাঁকে সরিয়ে বিক্রম রাঠোরকে ভারতীয় দলের ব্যাটিং কোচ করা হয়।

বাঙ্গার এর আগে আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হেড কোচের ভূমিকা পালন করেছেন। সহকারী কোচ হিসেবে পঞ্জাবে যোগ দেওয়ার পর পরবর্তী সময়ে তিনি হেড কোচের দায়িত্ব নিয়েছিলেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে এই মুহূর্তে কোচিং স্টাফ হিসেবে যুক্ত রয়েছেন একাধিক উল্লেখযোগ্য নাম। আরসিবির ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনের দয়িত্বে রয়েছেন মাইক হেসন। হেড কোচের পদে রয়েছেন সাইমন কাটিচ। ব্যাটিং ও স্পিন বোলিং কোচের দায়িত্বে রয়েছেন শ্রীধরণ শ্রীরাম। বোলিং কোচ নিযুক্ত রয়েছেন অ্যাডাম গ্রিফিত। স্ট্রেনথ অ্যান্ড কন্ডিশনিং কোচের দায়িত্বে রয়েছেন শঙ্কর বসু।

বন্ধ করুন