বাংলা নিউজ > ময়দান > IPL 2021: বাকিরা না নিলেও কেন পূজারাকে নিল CSK? রহস্য ফাঁস করলেন চেন্নাইয়ের CEO!

শুভব্রত মুখার্জি

ভারতের টেস্ট দলের ব্যাটিংয়ের অন্যতম বড় স্তম্ভ চেতেশ্বর পূজারা। বিপক্ষের তাবড় তাবড় বোলারদের বিরুদ্ধে ব্যাট হাতে তিনি বুক চিতিয়ে লড়াই করেছেন। পেস হোক বা স্পিন দুই ধরনের বোলিংয়ের বিরুদ্ধে 'চিনের প্রাচীরের' মতো ক্রিজ আঁকড়ে ধরে লড়াই চালান তিনি। তবে টেস্ট ক্রিকেটে তাঁর ব্যাটিং যতটা না সমাদৃত, টি-টোয়েন্টি ক্রিকেটের ক্ষেত্রে ব্যাপারটা সম্পূর্ণ আলাদা। ভারতের টি-টোয়েন্টি লিগ আইপিএলে তিনি বারবার ব্রাত্য থেকেছেন তাঁর স্লো-স্ট্রাইক রেটের কারণে। আইপিএলের চতুর্দশ সংস্করণের মধ্যে কয়েকটা মরশুম ছাড়া আর তাঁকে খেলতে দেখা যায়নি। তবে এবারের নিলামে তাঁর ভাগ্য শিঁকে ছিঁড়েছে। ১৪ তম আইপিএলে তাকে নিজেদের স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

পূজারার বেস প্রাইস ছিল ৫০ লাখ টাকা। তাঁকে ওই মূল্যে নিজেদের দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস।এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে চেন্নাইয়ের সিইও কেসি বিশ্বনাথন জানান, পূজারাকে দলে নেওয়ার অন্যতম তাঁর প্রতি সম্মান প্রদর্শন। কারন ভারত জাতীয় দলের জার্সিতে তাঁর যে পারফরম্যান্স সেটির স্যালুট করেছে চেন্নাই পরিবার।

মূলত টেস্ট ব্যাটসম্যান হিসেবে নিজের পরিচিতি তৈরি করা পূজারা শেষবার ২০১৪ সালে আইপিএলে খেলেছিলেন। তারপর যখন এই আইপিএলে চেন্নাই তার জন্য বিড করে, তখন অনেকেই অবাক হয়েছিলেন। পূজারাকে চেন্নাই নেওয়ার পরে তাঁর প্রতি সম্মান প্রদর্শন করেন বাকি দলগুলি। বিশ্বনাথান বলেন, 'ভারতের প্রতি পূজারার অবদানের কথা মাথায় রেখেই আমাদের এই সিদ্ধান্ত।পূজারা একজন দারুণ অনুগত পারফর্মার। আমরা মনে করি, ওর মত টেকনিকালি শক্তিশালী একজন যে কোনও ফরম্যাটে মানিয়ে নিয়ে ভালো খেলতে পারবে।'

বন্ধ করুন