বাংলা নিউজ > ময়দান > IPL 2022 Auction: KKR-এর অধিনায়ক হিসেবে উঠে এসেছে তিন নাম, তাঁরা কারা জানলে অবাকই হবেন
কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক কে হবেন?

IPL 2022 Auction: KKR-এর অধিনায়ক হিসেবে উঠে এসেছে তিন নাম, তাঁরা কারা জানলে অবাকই হবেন

  • এ বার আইপিএলে বিভিন্ন দলগুলো যাঁদের অধিনায়ক হিসেবে পেতে চাইবে, তার মধ্যে শ্রেয়স আইয়ার, ডেভিড ওয়ার্নার, ইশান কিষাণ, শিখর ধাওয়ান এবং জেসন হোল্ডাররা রয়েছেন।

এই বছর আইপিএলে অনেকগুলো টিম রয়েছে, যাদের অধিনায়ক কে হবে, তা নিয়ে জোর চর্চা চলছে। আইপিএলের বেশ কিছু টিম এখনও তাদের অধিনায়কের নাম ঘোষণা করেনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হোক, বা কলকাতা নাইট রাইডার্স বা পঞ্জাব কিংস। কে হবেন এই দলগুলোর অধিনায়ক?

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে ঘোরাফেরা করছে অনেকগুলো নাম। তার মধ্যে তিনটে এমন নাম রয়েছে, যাদের মধ্যে কাউকে অধিনায়ক করে চমক দিতে পারে কেকেআর।

এ বার আইপিএলে বিভিন্ন দলগুলো যাঁদের অধিনায়ক হিসেবে পেতে চাইবে, তার মধ্যে শ্রেয়স আইয়ার, ডেভিড ওয়ার্নার, ইশান কিষাণ, শিখর ধাওয়ান এবং জেসন হোল্ডাররা রয়েছেন। এ ছাড়াও কিছু বিকল্প রয়েছে, যারা কোনও দলের অধিনায়ক হয়ে চমকে দিতেই পারেন।

কেকেআর-এর অধিনায়ক হিসেবে যাঁদের নাম উঠে আসছে, তাঁরা কারা জেনে নিন:

১) শুভমন গিলকে সম্ভাব্য ভবিষ্যত অধিনায়ক হিসাবে বিবেচনা করার পরেও তাঁকে রিটেন করেনি কলকাতা নাইট রাইডার্স। বদলে ২৭ বছরের বেঙ্কটেশ আইয়ারকে তারা দলে রিটেন করে। গত বছর আইপিএলের দ্বিতীয় পর্বে অর্থাৎ সংযুক্ত আরব আমিরশাহীতে সুযোগ পেয়ে দুরন্ত পারফরম্যান্স করে আইয়ার। ১০ ম্যাচে ৩৭০ রান করেন তিনি। গড় ৪১.১১। বল হাতেও কিছু সাফল্য পেয়েছিলেন বেঙ্কটেশ আইয়ার। শুভমন গিলকে অবশ্য আহমেদাবাদ ইতিমধ্যে দলে নিয়েছে। 

অনেকেই মনে করছেন বেঙ্কটেশকে তরুণ নেতা হিসেবে বেছে নিতে পারে কেকেআর। এর আগে আইয়ার মধ্যপ্রদেশের অনূর্ধ্ব-২৩ দলকে নেতৃত্ব দিয়েছিলেন। কিছুটা হলেও তাঁর অভিজ্ঞতাও রয়েছে।

২) এর বাইরে বলিউডের বাদশাহ শাহরুখ খানের মালিকানাধীন দলটি ইয়ন মর্গ্যানকেই অধিনায়ক হিসাবে ফিরিয়ে আনতে পারে। সে রকম সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গত বছর মর্গ্যানের নেতৃত্বেই শুরুতে পিছিয়ে পড়েও, পরবর্তীতে দুরন্ত লড়াই করে আইপিএলের ফাইনালে উঠেছিল কেকেআর। যদিও ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যেতে হয় তাদের। তবে মর্গ্যানের নিজের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। সেটাই হয়তো ব্রিটিশ অধিনায়কের ক্ষেত্রে একটা বাধা হতে পারে।

৩) অভিজ্ঞ কিন্তু এখনও তরুণ, জাতীয় দলের টেস্ট অধিনায়ক হিসেবে সদ্য ৪-০ অ্যাসেজ জিতিয়েছেন, দুরন্ত অলরাউন্ডার, সত্যিকারের টিম ম্যান প্যাট কামিন্সের কথাও মাথায় রয়েছে কেকেআর-এর। সফল নেতা হওয়ার বহু গুণই রয়েছে কামিন্সের মধ্যে। প্যাট কামিন্স কলকাতা নাইট রাইডার্সে খেলেওছেন। এই দলের সঙ্গে তাঁর গভীর যোগও রয়েছে। কামিন্স সম্ভবত মর্গ্যানের চেয়ে ভিন্ন মতাদর্শ নিয়ে আসবেন। তবে তাঁকে যদি নেতা করা হয়, তবে খুব একটা লোকসান হওয়ার কথা নয় কলকাতা দলের।

বন্ধ করুন