বাংলা নিউজ > ময়দান > IPL 2022: IPL-র জন্য গ্রেটার মুম্বইয়ে ভোট দলগুলির, তারপর UAE, পছন্দ নয় শ্রীলঙ্কা: রিপোর্ট
একটি মহলের দাবি, ভারতে আইপিএল না করা গেলে দক্ষিণ আফ্রিকার পরিবর্তে ফ্র্যাঞ্চাইজিগুলি আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের পক্ষে সওয়াল করেছে। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

IPL 2022: IPL-র জন্য গ্রেটার মুম্বইয়ে ভোট দলগুলির, তারপর UAE, পছন্দ নয় শ্রীলঙ্কা: রিপোর্ট

  • আমিরশাহিতেও টুর্নামেন্ট করা না গেলে সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় করার পক্ষে সওয়ালন করেছেন কর্তারা।

ভারতে আইপিএল না হলে কোথায় হবে? তাতে প্রথম পছন্দ হিসেবে দক্ষিণ আফ্রিকার পরিবর্তে সংযুক্ত আরব আমিরশাহির (UAE) নাম উঠে এল। একটি মহলের তরফে তেমনই দাবি করা হয়েছে। ওই মহলের দাবি, ভারতে আইপিএল না করা গেলে দক্ষিণ আফ্রিকার পরিবর্তে ফ্র্যাঞ্চাইজিগুলি আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের পক্ষে সওয়াল করেছে।

পঞ্চদশ আইপিএল কবে থেকে শুরু হবে, তা এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একটি মহলের দাবি, আগামী ২৭ মার্চ থেকে আইপিএল শুরুর প্রস্তাব উঠে এসেছে। তবে বিসিসিআইয়ের তরফে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। আইপিএল কোথায় হবে, সে বিষয়েও এখনও চূড়ান্ত সিলমোহর পড়েনি।

তবে ওই মহলের দাবি, করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে ফ্র্যাঞ্চাইজিগুলি তিনটি প্রস্তাব দিয়েছে। প্রথমত, করোনার সংক্রমণ কমলে মুম্বই এবং পুণেতে (মূলত গ্রেটার মুম্বই) আইপিএল আয়োজনের পক্ষে সওয়াল করেছেন ফ্র্যাঞ্চাইজি কর্তারা। কারণ যাতায়াত এবং বিমানবন্দরের ঝক্কি থাকবে না। দ্বিতীয়ত, যদি করোনা পরিস্থিতিতে একান্তভাবে ভারতে আইপিএলের আয়োজন করা না যায়, সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছেন ফ্র্যাঞ্চাইজি কর্তারা। তাঁদের বক্তব্য, আমিরশাহিতে ইতিমধ্যে একাধিরবার আইপিএল হয়েছে। ফলে সেখানকার পরিকাঠামো, আয়োজনের বিষয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির স্পষ্ট ধারণা আছে। তৃতীয়ত, আমিরশাহিতেও টুর্নামেন্ট করা না গেলে সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় করার পক্ষে সওয়াল করেছেন কর্তারা। তৃতীয় বিকল্প হিসেবে আফ্রিকা মহাদেশের দেশে আইপিএল করার পক্ষে মত দিয়েছেন তাঁরা। তবে ওই মহলের দাবি, যাতায়াতের ঝক্কি কম থাকলেও শ্রীলঙ্কায় আইপিএল করার পক্ষে মত দেয়নি দলগুলি।

বন্ধ করুন