বাংলা নিউজ > ময়দান > IPL 22: গ্রেট ক্রিকেটারদেরও খারাপ সময় যায়: বিরাটের ফর্ম প্রসঙ্গে ফ্যাফ ডু'প্লেসি
ফ্যাফ ডু'প্লেসি ও বিরাট কোহলি (PTI)

IPL 22: গ্রেট ক্রিকেটারদেরও খারাপ সময় যায়: বিরাটের ফর্ম প্রসঙ্গে ফ্যাফ ডু'প্লেসি

  • ৯ রান করে তিনি আউট হয়ে যান ম্যাচের দ্বিতীয় ওভারেই। অপরাজিত ৪১ রান করে এবারের আইপিএল অভিযান শুরু করেছিলেন কোহলি। চতুর্থ ম্যাচে করেন ৪৮। বাকি ৭ ইনিংস মিলিয়ে তার রান মাত্র ৩৯।

শুভব্রত মুখার্জি: ক্যারিয়ারের সব থেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। কীকরে রানটা করতে হবে তাই যেন ভুলে গিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। চলতি আইপিএলে ৯ ম্যাচে তার রান মাত্র ১২৮। পরপর দু-ম্যাচে গোল্ডেন ডাক'করার লজ্জার নজিরও গড়েছেন তিনি। বিরাটের সাম্প্রতিক 'ব্যাড প্যাচ' নিয়ে বলতে গিয়ে রয়্যাল চ্যালেজ্ঞার্স ব্যাঙ্গালোর দলের তার অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি জানিয়েছেন গ্রেট ক্রিকেটারদেরও খারাপ সময় যায়। বিরাট এখন সেই খারাপ সময়ের মধ্যে দিয়েই যাচ্ছেন।

ফর্মের সমস্যায় ভুগতে থাকা ব্যাটারদের ব্যাটিং পজিশন বদলানো ক্রিকেটে নতুন ঘটনা নয়। এক্ষেত্রে বেশির ভাগ সময়ই উপরের দিকে ব্যাটারদের নীচে অথবা নীচের দিকের ব্যাটারদের খেলানো হয় উপরে। বিরাট কোহলিকে ফর্মে ফেরাতে রাজস্থানের বিরুদ্ধে সেই পথ বেছে নিয়েছিল আরসিবি। ব্যাটিং অর্ডারে প্রমোশন দিয়ে তাকে খেলানো হয়েছিল ওপেনিংয়ে। কিন্তু সাফল্য আসেনি। এমন আবহে তার পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। তিনি মনে করেন ক্রিকেটারদের জীবনে এমন সময় আসতেই পারে। সব ক্রিকেটারদের জীবনেই এমন সময় আসে।

গতকালের ম্যাচে শূন্যের হ্যাটট্রিক করার হাত থেকে বাঁচলেও ১০ বলে মাত্র ৯ রান করে আউট হয়ে যান বিরাট। ৯ রান করে তিনি আউট হয়ে যান ম্যাচের দ্বিতীয় ওভারেই। অপরাজিত ৪১ রান করে এবারের আইপিএল অভিযান শুরু করেছিলেন কোহলি। চতুর্থ ম্যাচে করেন ৪৮। বাকি ৭ ইনিংস মিলিয়ে তার রান মাত্র ৩৯।

অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি বিরাটের ব্যাটিং অর্ডার সম্বন্ধে বলতে গিয়ে বলেন 'আমরা আজকের ম্যাচে (রাজস্থান) ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনেছিলাম এবং চেষ্টা করেছি যেন ও (বিরাট) ইতিবাচকভাবে খেলার চেষ্টা করতে পারে। কোহলির মতো একজন আক্রমণাত্মক ক্রিকেটার খোলসে ঢুকে যেতে পারেন না। গ্রেট ক্রিকেটারদের ক্যারিয়ারে এইরকম বাজে সময় আসেই। আমরা চেয়েছি ও যেন মাঠের বাইরে বসে খেলা নিয়ে বাড়তি ভাবার সময় না পায়। ক্রিকেট খেলাটা হয় আত্মবিশ্বাসের উপর দাঁড়িয়ে।'

বন্ধ করুন