বাংলা নিউজ > ময়দান > IPL 2022: সৌরভ যেমনটা বলেছিলেন, বিরাট কোহলি ঠিক তেমনই নেতা, দাবি KKR তারকার
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি। ছবি- বিসিসিআই/টুইটার।

IPL 2022: সৌরভ যেমনটা বলেছিলেন, বিরাট কোহলি ঠিক তেমনই নেতা, দাবি KKR তারকার

  • বিরাট কোহলিকে বর্ণনা করতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উক্তি তুলে ধরলেন নাইট তারকা।

বিরাট কোহলির সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সম্পর্কের চিড় নিয়ে সাম্প্রতিক সময়ে বিস্তর শব্দ খরচ হয়েছে। এমন আবহে বিরাট কোহলিকে যথাযথ বর্ণনা করতে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়েরই একটি মন্তব্যকে সামনে তুলে ধরলেন বেঙ্কটেশ আইয়ার। অতীতে বিসিসিআই সভাপতির করা একটি উক্তিতেই কোহলির লিডারশিপ স্কিলের গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন নাইট তারকা।

বেঙ্কটেশ আইয়ার এমন একটা সময়ে জাতীয় দলের আঙিনায় মাথা গলিয়ে দেন, যখন তিন ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ার নেতৃত্ব বদলের প্রক্রিয়া সম্পন্ন হয়। কোহলির বদলে সব ফর্ম্যাটে ভারতের নতুন ক্যাপ্টেন নির্বাচিত হন রোহিত শর্মা। যদিও ভারতকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে মাঠে কোহলি-রোহিতের যুগলবন্দি দেখা গিয়েছে ইতিমধ্যেই। দুই সিনিয়র ক্রিকেটারকে কাঁধে কাঁধ মিলিয়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করতে দেখা গিয়েছে।

কোহলি ক্যাপ্টেন থাকুন বা না-থাকুন, দলের মধ্যে তাঁর প্রভাব কটতা, সেই বিষয়টারই স্পষ্ট ইঙ্গিত দিলেন বেঙ্কটেশ। কোহলি সম্পর্কে তিনি টাইমস অফ ইন্ডিয়াকে বলেন, ‘আমার মনে আছে, দাদা (সৌরভ গঙ্গোপাধ্যায়) একবার বলেছিলেন যে, নেতা হওয়ার জন্য কোনও পদে থাকার দরকার হয় না। একজন প্রকৃত নেতা কোনও পদে থাকলেন কি থাকলেন না, সেসব নির্বিশেষেই দলের মধ্যে এমন এক পরিবেশ তৈরি করেন, যেখানে সবাইকে একজোট দেখায়।’ বিরাট কোহলিকে তেমনই একজন নেতা হিসেবে বর্ণনা করেন আইয়ার।

তিনি আরও বলেন, ‘বিরাট ভাইয়ের অসীম অভিজ্ঞতা। ও একজন প্রকৃত নেতা। ও জানে কীভাবে দলকে এগিয়ে নিয়ে যেতে হয়। আমরা টেলিভিশনের পর্দাতেও দেখেছি যে, রোহিত ও বিরাট কীভাবে নতুনদের গাইড করে। কীভাবে ভারতকে জেতানোর জন্য শলা-পরামর্শে পরিকল্পনা স্থির করে। এই দু'জন ক্রিকেটারকে ড্রেসিংরুমে পাওয়া সত্যিই দারুণ বিষয়।'

বন্ধ করুন