বাংলা নিউজ > ময়দান > IPL 2022: লখনউ ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েই বিরাট কোহলির রেকর্ডে ভাগ বসালেন রাহুল
লোকেশ রাহুল। ছবি- আইপিএল।
লোকেশ রাহুল। ছবি- আইপিএল।

IPL 2022: লখনউ ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েই বিরাট কোহলির রেকর্ডে ভাগ বসালেন রাহুল

  • লখনউ ফ্রাঞ্চাইজির অধিনায়ক মনোনীত হয়েছেন রাহুল।

আইপিএলের মেগা নিলামের আগে বর্তমানে ভারতের অন্যতম সেরা ক্রিকেটার তথা সীমিত ওভারের সহ-অধিনায়ক কোন দলে যোগ দেবেন, সেই নিয়ে বিশাল জল্পনা ছিল। তবে অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে লখনউ ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েছেন রাহুল। দলের নেতাও নির্বাচিত হয়েছেন। আর লখনউতে যোগ দিয়ে মাঠে নামার আগেই বিরাট কোহলির রেকর্ডে ভাগ বসালেন তিনি।

লোকেশ রাহুলকে ১৭ কোটি টাকায় দলে নিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার মালিকাধীন লখনউ ফ্রাঞ্চাইজি। আইপিএলের ইতিহাসে এক মরশুমে এর থেকে অধিক মূল্যে আর কোনো ক্রিকেটার কোনো দলে খেলেননি। ২০১৮ সালে, শেষ বড় নিলামের আগে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও রয়্যাল চ্যালেঞ্জার্স একই মূল্যে রিটেন করেছিল। সেই হিসেবে লোকেশ রাহুলই যুগ্মভাবে কোহলির সঙ্গে আইপিএলের সর্বকালের সবচেয়ে দামি ক্রিকেটার।   

রাহুল বাদে লখনউ দলে ৯.২ কোটি টাকায় মার্কাস স্টইনিস এবং ৪ কোটি টাকায় রবি বিষ্ণোই যোগ দিয়েছন। মোট ৫৯.৮ কোটি টাকা নিয়ে পরের মাসে অনুষ্ঠিত মেগা নিলামে নামবে লখনউ। ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, লখনউ দলের কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ার এবং মেন্টর হিসেবে গৌতম গম্ভীরের নাম আগেই ঘোষণা করে হয়েছিল।

বন্ধ করুন