বাংলা নিউজ > ময়দান > সাম্প্রতিককালে অধিনায়ক হিসেবে দারুণ পারফরম্যান্স, কার প্রশংসায় পঞ্চমুখ শন পোলক
শন পোলক (AFP)

সাম্প্রতিককালে অধিনায়ক হিসেবে দারুণ পারফরম্যান্স, কার প্রশংসায় পঞ্চমুখ শন পোলক

  • পয়েন্ট তালিকায় রাহুলরা চতুর্থ স্থানে রয়েছেন। ইতিমধ্যেই তারা পাঁচটি ম্যাচ জিততেও সমর্থ হয়েছে। রাহুল নিজে এই মুহূর্তে 'অরেঞ্জ ক্যাপের' লড়াইতে রয়েছেন। তার স্ট্রাইক রেট ১৪৭.৮।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়ার মাটিতে বছরের শেষদিকেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। সেই বিশ্বকাপে ভারতীয় সিনিয়র দলে জায়গা করে নিতে আইপিএলে একের পর এক ভাল পারফরম্যান্স করার প্রচেষ্টায় রয়েছেন একাধিক ক্রিকেটার। তবে সিনিয়র দলে জায়গা পাওয়ার পাশাপাশি চলতি আইপিএলে ভবিষ্যত ভারত অধিনায়ক হওয়ার দাবিদার হিসেবেও উঠে এসেছে বেশ কিছু নাম। তাদের মধ্যে অন্যতম কেএল রাহুল। প্রাক্তন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক শন পোলকের চোখে পড়েছে কেএল রাহুলের নেতৃত্ব। যার ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

প্রসঙ্গত এই বছরের আইপিএলেই অভিষেক ঘটেছে দুই নয়া ফ্রাঞ্চাইজির। গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস এই দুই দলের পারফরম্যান্স খুব ভাল চলতি আইপিএলে। লখনউ দলের নেতৃত্বে রয়েছেন রাহুল। তিনি নিজে যেমন ব্যাট হাতে পারফরম্যান্স করে চলেছেন তেমন তার দল ও ভাল পারফরম্যান্স করছেন। পয়েন্ট তালিকায় রাহুলরা চতুর্থ স্থানে রয়েছেন। ইতিমধ্যেই তারা পাঁচটি ম্যাচ জিততেও সমর্থ হয়েছে। রাহুল নিজে এই মুহূর্তে 'অরেঞ্জ ক্যাপের' লড়াইতে রয়েছেন। তার স্ট্রাইক রেট ১৪৭.৮।

মুম্বই দলের বিরুদ্ধে রাহুলদের ৩৬ রানে জয়ের পরে ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে পোলক বলেন 'অনেক বিশেষজ্ঞ বিশেষ করে যাদের ভারতীয় ক্রিকেট সম্বন্ধে সম্যক ধারণা রয়েছে তারা অনেকেই বলেছিলেন রাহুল 'অনাগ্রহী' অধিনায়ক ও 'ন্যাচারাল' অধিনায়ক নয়‌ । তবে আমি মনে করছি ও অধিনায়ক হিসেবে নিজের জায়গা তৈরি করে নিয়েছে। অধিনায়কত্বের সবথেকে ভাল দিক হল যখন আপনি আপনার পারফরম্যান্সের মধ্যে দিয়ে দলকে নেতৃত্ব দিচ্ছেন। তখন অধিনায়ক হিসেবে তোমার কাজটা ও সহজ হয়ে যায়। সকলে তোমার পারফরম্যান্সে এতটাই মুগ্ধ থাকে যে তোমার সব কথা মেনে নেয়। সেই কারণেই ও আমার বেশ পছন্দের আর তুমি যখন গ্লাভস ছাড়া রয়েছে মানে ফিল্ডিং করছ তখন বোলারদেরকে ও পরামর্শ দিতে পার।'

বন্ধ করুন