বাংলা নিউজ > ময়দান > IPL-র আগে শার্দুল, রাহুলদের ফিটনেস সুনিশ্চিত করতে NCA-তে বিশেষ ক্যাম্পের ডাক BCCI-র

IPL-র আগে শার্দুল, রাহুলদের ফিটনেস সুনিশ্চিত করতে NCA-তে বিশেষ ক্যাম্পের ডাক BCCI-র

আইপিএল ট্রফি।

মোটমাট ২৫ জন ক্রিকেটারকে এই ক্যাম্পে ডাকা হয়েছে।

হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরেই ২৬ মার্চ থেকে এ মরশুমের আইপিএলের আসর বসতে চলেছে। তবে আইপিএলের আগে বেশ কয়েকজন জাতীয় দলের তারকা ক্রিকেটার বর্তমানে চোটের কারণে মাঠের বাইরে রয়েছে। সেইসকল ক্রিকেটার যারা শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের অঙ্গ নন, তাদের আইপিএলের আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিপোর্ট করতে বলা হয়েছে।

এই বিষয়ে Cricbuzz-কে এক বিসিসিআই আধিকারিক জানান, ‘সব মিলিয়ে এমন ২৫ জন ক্রিকেটার রয়েছেন। এনসিএর তরফে আইপিএলের আগে তাদের ফিটনেস পরীক্ষা করা হবে। এই প্রক্রিয়ার প্রধান উদ্দেশ্যে হল আইপিএলে নিজেদের ফ্রাঞ্চাইজিতে যোগ দেওয়ার আগে এই সকল ক্রিকেটারদের নিয়ে একটা ক্যাম্প করা।’ রিপোর্ট অনুযায়ী জাতীয় নির্বাচক কমিটির পরামর্শেই বিসিসিআইয়ের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচক কমিটি চায় দুইমাসব্যাপী আইপিএলের আগে যেন ক্রিকেটারদের চোটজনিত সমস্যার সঠিক পর্যবেক্ষণ হয়। 

এই তালিকায় লোকেশ রাহুল, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ, বেঙ্কটেশ আইয়ার, হার্ষাল প্যাটেল, আবেশ খান, সঞ্জু স্যামসন, দীপক হুডা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই ও ভুবনেশ্বর কুমাররা রয়েছেন। সূর্যকুমার যাদব, রুতুরাজ গায়কোয়াড় ও দীপক চাহার এমনিতেই এনসিএতে নিজেদের চোট সারানোর প্রক্রিয়া চালাচ্ছেন। ডিসেম্বর থেকে চোটের কারণে দলের বাইরে রয়েছেন অক্ষর প্যাটেল। তবে তাঁর চোট পরীক্ষায় তিনি সফলভাবে পাস করলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট অক্ষর দলে সুযোগ পেতে পারেন বলে জানান উক্ত আধিকারিক।

বন্ধ করুন