বাংলা নিউজ > ময়দান > IPL 2023 Points Table: চলছে শেষ ল্যাপের দৌড়, আজ SRH-এর জয়ের প্রার্থনায় কোন দুটি দল?

IPL 2023 Points Table: চলছে শেষ ল্যাপের দৌড়, আজ SRH-এর জয়ের প্রার্থনায় কোন দুটি দল?

দিল্লি ক্যাপিটলস ও পঞ্জাব কিংসের ম্যাচের পরের মুহূর্ত (ছবি-এএফপি) (AFP)

দিল্লি ক্যাপিটালস, যারা আইপিএল ২০২৩-এর প্লে অফ রেস থেকে বাদ আগেই ছিটকে গিয়েছে, তারা এখন অন্য দলের খেলা নষ্ট করতে ব্যস্ত। বুধবার রাতে ধরমশালায় এই দলের কাছে হেরে প্লে অফের দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে পঞ্জাব কিংস।

দিল্লি ক্যাপিটালস, যারা আইপিএল ২০২৩-এর প্লে অফ রেস থেকে বাদ আগেই ছিটকে গিয়েছে, তারা এখন অন্য দলের খেলা নষ্ট করতে ব্যস্ত। বুধবার রাতে ধরমশালায় এই দলের কাছে হেরে প্লে অফের দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে পঞ্জাব কিংস। ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০২৩-এর ৬৪তম ম্যাচে শিখর ধাওয়ানের পঞ্জাব কিংসকে ১৫ রানে হারিয়েছে। এতে পঞ্জাবের প্লে-অফের আশা বড় ধাক্কা খেয়েছে। এই পরাজয়ের পরে পঞ্জাব সর্বোচ্চ ১৪ ​​পয়েন্টে পৌঁছতে পারে, যার ফলে এই বছর প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করা খুব কঠিন বলে মনে হচ্ছে।

আরও পড়ুন… IPL -এর ইতিহাসে এমনটা দ্বিতীয়বার ঘটল, জানেন কি অথর্বের আগে কে রিটায়ার্ড আউট হয়েছিলেন?

শিখর ধাওয়ানের দলের এই পরাজয়ে দারুণভাবে উপকৃত হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রকৃতপক্ষে, এই ম্যাচের আগে, পঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই তিনটি দল ছিল যারা সর্বোচ্চ ১৬ পয়েন্টে পৌঁছাতে পারত। পঞ্জাবের পরাজয়ের পর এই দৌড়ে এখন বাকি আছে মাত্র দুটি দল। মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছাড়াও শেষ তিনটি পজিশনের জন্য লখনউ সুপার জায়ান্টস এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিযোগিতা রয়েছে। পয়েন্ট টেবিলে এলএসজি এবং সিএসকে ১৫ পয়েন্ট রয়েছে। এই দুটি দলকে প্লে অফে পৌঁছতে এখান থেকে কমপক্ষে একটি ম্যাচ জিততে হবে।

এ দিকে বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে  মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে SRH এর সমর্থনে নামবে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। কারণ এই ম্যাচে হায়দরাবাদ জিতলে ব্যাঙ্গালোরের আর ১৬ পয়েন্ট পাওয়া হবে না। সেক্ষেত্রে মুম্বই ও চেন্নাই-এর কাছে প্লে অফের দরজা খুলে যাবে। কারণ চেন্নাই এখনই ১৫ পয়েন্টে রয়েছে। এবং মুম্বই এখন ১৪ পয়েন্টে রয়েছে। একটি ম্যাচ জিতলে বিনা কোনও জটিল অঙ্কে তারাও প্লে অফে পৌঁছে যেতে পারবে। সেই কারণেই IPL 2023 এর ৬৫তম ম্যাচে হায়দরাবাদের জয় চাইবে রোহিত ও ধোনির দল।

আরও পড়ুন… ICC ODI Ranking: ইতিহাস গড়লেন হ্যারি টেক্টর, পিছলে গেলেন কোহলি-রোহিত

দিল্লি ক্যাপিটালসের কথা বলতে গেলে, ১৩তম ম্যাচে এটি তাদের পঞ্চম জয়। পঞ্জাব কিংসকে হারিয়ে দিল্লি পয়েন্ট টেবিলে এগিয়ে এসেছে। ডিসি এখন ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে। একই সময়ে, সানরাইজার্স হায়দরাবাদ টুর্নামেন্টের সবচেয়ে খারাপ দল হয়ে উঠেছে, তারা ১২টা ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ হেরে ১০ তম স্থানে রয়েছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এদিনের দিল্লি ক্যাপিটলস বনাম পঞ্জাব কিংসের ম্যাচের কথা বললে, টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস দল রিলি রুশো এবং পৃথ্বী শ'র অর্ধশতকের সাহায্যে বোর্ডে ২১৩ রান তোলে। এই স্কোর তাড়া করতে নেমে পঞ্জাব দল নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৯৮ রান করতে পারে। স্বাগতিকদের পক্ষে লিয়াম লিভিংস্টোন সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.