বাংলা নিউজ > ময়দান > IPL 2023: PBKS থেকে বাদ পড়তে পারেন কোচ কুম্বলে, পরিবর্তে দুই KKR প্রাক্তনীর নাম

IPL 2023: PBKS থেকে বাদ পড়তে পারেন কোচ কুম্বলে, পরিবর্তে দুই KKR প্রাক্তনীর নাম

অনিল কুম্বলে।

পঞ্জাব কিংসের দল এখনও পর্যন্ত একটিও আইপিএল শিরোপা জিততে পারেনি। শুধু তাই নয়, ২০১৪ সালের আইপিএলের পর থেকে এই দলটি প্লে-অফেও উঠতে পারেনি। আইপিএল ২০১৪-তে পঞ্জাব কিংসের দল ফাইনালে পৌঁছেছিল এবং রানার্স হয়েছিল। যা আইপিএল ইতিহাসে তাদের সেরা পারফরম্যান্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল পঞ্জাব কিংস এখন নতুন প্রধান কোচ খুঁজছে বলে জোর খবর। কারণ অনিল কুম্বলের চাকরি যেতে পারে বলে খবর। চলতি বছরের সেপ্টেম্বরে দলের বর্তমান প্রধান কোচ অনিল কুম্বলের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। এমন পরিস্থিতিতে জোর খবর, এই ফ্র্যাঞ্চাইজি দল তাঁর সঙ্গে নতুন করে আর চুক্তি করবে না। সম্প্রতি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ব্রেন্ডন ম্যাকালামের জায়গায় চন্দ্রকান্ত পণ্ডিতকে প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। ম্যাকালাম ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব নেন এবং এর পরে তিনি কেকেআর-এর প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: জাদেজার সঙ্গে CSK-র বিচ্ছেদ কার্যত নিশ্চিত, সামনে এল চমকে দেওয়া খবর

পঞ্জাব কিংসের দল এখনও পর্যন্ত একটিও আইপিএল শিরোপা জিততে পারেনি। শুধু তাই নয়, ২০১৪ সালের আইপিএলের পর থেকে এই দলটি প্লে-অফেও উঠতে পারেনি। আইপিএল ২০১৪-তে পঞ্জাব কিংসের দল (তখন কিংস ইলেভেন পাঞ্জাব) ফাইনালে পৌঁছেছিল এবং রানার্স হয়েছিল। যা আইপিএল ইতিহাসে তাদের সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন: IPL খুবই অসংবেদশীল, বিস্ফোরক মন্তব্য রস টেলরের

ক্রিকট্র্যাকারের খবর অনুযায়ী, পঞ্জাব কিংস কুম্বলের সঙ্গে নতুন করে চুক্তি করবে না। আগামী মাসে তাঁর তিন বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। সূত্রের দাবি, একজন ভারতীয় কোচের সঙ্গেও এই ভূমিকার জন্য যোগাযোগ করা হয়েছে। তবে তাঁর নাম এখনও প্রকাশ করা হয়নি। এমনও খবর রয়েছে যে, এই বিশেষ ভূমিকার জন্য ইয়ন মর্গ্যান এবং ট্রেভর বেলিসের মতো অভিজ্ঞদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মর্গ্যান এর আগে কেকেআর-কে নেতৃত্ব দিয়েছেন। কুম্বলের আমলে পঞ্জাব কিংস মোট ৪২টি ম্যাচ খেলেছে। এবং তার মধ্যে মাত্র ১৯টি ম্যাচ জিতেছে।

বন্ধ করুন