বাংলা নিউজ > ময়দান > IPL 22: প্রথমে ব্যাট করে জুটিতে ২০০, পড়ল না উইকেট, একাধিক বিরল নজির লখনউয়ের
জুটিতে ২০০। ছবি: টুইটার

IPL 22: প্রথমে ব্যাট করে জুটিতে ২০০, পড়ল না উইকেট, একাধিক বিরল নজির লখনউয়ের

  • অনবদ্য ফর্মে ব্যাট করলেন দুই ওপেনার। আর সেই সঙ্গেই গড়ে ফেললেন একাধিক নজির। একদিকে যেমন মারকুটে মেজাজে ধরা দিলেন কুইন্টন ডি'কক, তেমনি অপরদিকে ধ্রুপদী ছন্দে খেলতে দেখা গেল রাহুলকে।

শুভব্রত মুখার্জি: আইপিএলের অভিষেক মরশুমেই একের পর এক সাফল্য অর্জন করে চলেছে নয়া ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস। কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস দলের প্লে অফে যাওয়ার আশাও এই মুহূর্তে প্রবল। এমন আবহে দাঁড়িয়ে বুধবার রাতে তারা মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স দলের। সেই ম্যাচে জুটি বেঁধে একাধিক নজির গড়লেন লখনউ দলের দুই ওপেনার কেএল রাহুল এবং কুইন্টন ডি'কক।

আইপিএলের ইতিহাসে প্রথমবার কোন ফ্রাঞ্চাইজি প্রথমে ব্যাট করতে নেমে হারাল না একটিও উইকেট। তার পাশাপাশি আইপিএলের ১৫ বছরের ইতিহাসে প্রথমবার প্রথম উইকেটে উঠল ২০০+ রান। প্রথম ক্রিকেটার হিসেবে সম্পূর্ণ ২০ ওভার ব্যাট করার নজিরও গড়লেন রাহুল এবং কুইন্টন ডি'কক। অনবদ্য ফর্মে ব্যাট করলেন দুই ওপেনার। আর সেই সঙ্গেই গড়ে ফেললেন একাধিক নজির। একদিকে যেমন মারকুটে মেজাজে ধরা দিলেন কুইন্টন ডি'কক, তেমনি অপরদিকে ধ্রুপদী ছন্দে খেলতে দেখা গেল রাহুলকে।

কেকেআরের বিরুদ্ধে চলতি আইপিএলের ৬৬তম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস। প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারের মাথায় উমেশ যাদবের বলে ক্যাচ তুলেও বেঁচে যান দক্ষিণ আফ্রিকার উইকেট রক্ষক ব্যাটার কুইন্টন ডি'কক। তার ক্যাচটি ধরতে পারেননি কেকেআরের জার্সিতে অভিষেক হওয়া অভিজিৎ। আর সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করেন এই দুই ব্যাটার। কুইন্টন ডি'কক ৭০ বলে ১৪০ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ১০টি চার ও ১০টি ছয়ে। স্ট্রাইক রেট ২০০। রাহুল ৫১ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ৩টি চার ও ৪টি ছয়ে। স্ট্রাইক রেট ১৩৩.৩৩। দুই ওপেনারের খেলা অনবদ্য দুটি ইনিংসে ভর করে ২০ ওভারে ২১০ রান করেছে সুপার জায়ান্টসরা।

বন্ধ করুন