বাংলা নিউজ > ময়দান > IPL 22: বড় শট খেলার চেষ্টাই করছে না, মেন্টাল ব্লক রয়েছে: মুম্বই তারকা প্রসঙ্গে পার্থিব
মুম্বই ইন্ডিয়ান্স ((IPLt20.com))
মুম্বই ইন্ডিয়ান্স ((IPLt20.com))

IPL 22: বড় শট খেলার চেষ্টাই করছে না, মেন্টাল ব্লক রয়েছে: মুম্বই তারকা প্রসঙ্গে পার্থিব

  • প্রাক্তন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটার পার্থিব প্যাটেল মনে করেন এতটাই 'মেন্টাল ব্লকের' মধ্যে রয়েছেন ইশান যে ও বড় শটও খেলতে পারছে না।

শুভব্রত মুখার্জি: আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএলে একেবারেই ভাল ফর্মে নেই। বলা ভাল কোনওকিছুই যেন তাদের ঠিক করে হচ্ছে না। একের পর এক ম্যাচে তারা হারের মুখ দেখেছে। পরপর আটটি ম্যাচে হেরে তারা তাদের আইপিএলের ইতিহাসে লজ্জার নজিরও গড়ে ফেলেছেন। চলমান আইপিএলে তাদের এই ব্যর্থতার অন্যতম কারণ তাদের ব্যাটিং লাইন আপের ব্যর্থতা। ১৫.২৫ কোটি টাকায় দলে ভেড়ানো উইকেট রক্ষক ওপেনার ব্যাটার ইশান কিশানের পারফরম্যান্স মুম্বইয়ের মাথাব্যথার অন্যতম কারণ। প্রাক্তন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটার পার্থিব প্যাটেল মনে করেন এতটাই 'মেন্টাল ব্লকের' মধ্যে রয়েছেন ইশান যে ও বড় শটও খেলতে পারছে না।

প্রসঙ্গত গতকাল অর্থাৎ রবিবার লখনউ সুপার জায়ান্টস দলের বিরুদ্ধেও হারতে হয়েছে মুম্বইকে। কেএল রাহুল ম্যাচে ৬২ বলে ১০৩ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। অধিনায়ক রোহিত ৩৯ এবং কায়রন পোলার্ড ১৯ ছাড়া সেইভাবে মুম্বই দলের হয়ে রান পাননি। বাঁহাতি ওপেনার ব্যাটার ইশান ৮ ম্যাচে করেছেন মাত্র ১৯৯ রান। স্ট্রাইক রেটও খুব একটা ভাল নয়। মাত্র ১০৮.১৫। পার্থিব মনে করেন ইশানের 'মেন্টাল ব্লকের' কারণেই সে এই সমস্যাতে পড়ছে। তাকে আক্রমণাত্মক খেলারও উপদেশ দিয়েছেন পার্থিব।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'যতক্ষণ ক্রিজে ছিল ততক্ষণ ও কোনও আক্রমনাত্মক শট খেলার চেষ্টাই করেনি। আমি মনে করি ওর এই পারফরম্যান্সের পিছনে মেন্টাল ব্লক অন্যতম কারণ। উইকেটে টিকে থাকাই যদি কোনও ব্যাটারের মাথায় থাকে তাহলে তারপক্ষে টি-২০ খেলাটা সম্ভব নয়। এই ফর্ম্যাটে আপনাকে আক্রমণাত্মক শট খেলতেই হবে। ইশানের মনোভাব ওকে আক্রমণাত্মক খেলতে সাহায্য করছে না। ওকে পাওয়ারপ্লেতে কিছু শট খেলতেই হবে। পাওয়ারপ্লেতে সিঙ্গেল নেওয়া কোন অপশন নয়। যদি শট খেলতে গিয়ে বল ব্যাটের এজেও লাগে তবে ও প্রথম ছয় ওভারে বাউন্ডারি হতে পারে। আমার মনে হয় ওর ব্যাটিংয়ে কোনও টেকনিক্যাল সমস্যা নেই ব্যাটিং অ্যাপ্রোচে সমস্যা হচ্ছে।'

বন্ধ করুন