বাংলা নিউজ > ময়দান > IPL 22: টি-২০তে ভারতীয় ব্যাটার হিসেবে সর্বাধিক শতরানের নজির রাহুলের
কেএল রাহুল (PTI)
কেএল রাহুল (PTI)

IPL 22: টি-২০তে ভারতীয় ব্যাটার হিসেবে সর্বাধিক শতরানের নজির রাহুলের

  • মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে প্রথমে ব্যাট করেন রাহুলরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তারা করে ১৬৮ রান। যার মধ্যে ১০৩ রান এসেছে আবার অধিনায়ক রাহুলের ব্যাট থেকে। মাত্র ৬২ বলে এই ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

শুভব্রত মুখার্জি: স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় সিনিয়র দলের উইকেট রক্ষক ব্যাটার কেএল রাহুল। গত বছর পঞ্জাব কিংসের অধিনায়ক চলতি আইপিএলে খেলছেন এই বছরেই অভিষেক হওয়া ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস দলের হয়ে। প্রসঙ্গত এই দলটিরও অধিনায়ক তিনি। রবিবার তারা তাদের অষ্টম ম্যাচে মুখোমুখি হয়েছে ৫ বারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্সের। আর সেই দলের বিরুদ্ধেই এক অসাধারণ শতরান করে টি-২০ ক্রিকেটের ইতিহাসে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বাধিক শতরান করার নজির স্পর্শ করলেন রাহুল।

আইপিএলের চলতি মরশুমে পারফরম্যান্সের বিচারে কার্যত ধুঁকতে থাকা মুম্বই দলের বিরুদ্ধে এক অনবদ্য শতরান উপহার দিলেন রাহুল। আইপিএলের কোনও এক ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে প্রথম ব্যাটার হিসেবে তিনটি শতরান করারও নজির গড়লেন রাহুল। আর এই শতরানের মধ্যে দিয়ে তার টি-২০ ক্যারিয়ারে করে ফেললেন ষষ্ঠ শতরান। যা করার মধ্যে দিয়ে তিনি স্পর্শ করে ফেললেন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মার নজিরকেও। আসুন একনজরে দেখে নেওয়া যাক সেই নজিরের তালিকা:

১) ৬টি শতরান - রোহিত শর্মা ও কেএল রাহুল

২) ৫টি শতরান - বিরাট কোহলি

৩) ৪টি শতরান - সুরেশ রায়না

৪) ৩ টি শতরান - উন্মুক্ত চাঁদ, মুরলি বিজয়, মনীশ পান্ডে এবং সঞ্জু স্যামসন।

প্রসঙ্গত এদিন মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে প্রথমে ব্যাট করেন রাহুলরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তারা করে ১৬৮ রান। যার মধ্যে ১০৩ রান এসেছে আবার অধিনায়ক রাহুলের ব্যাট থেকে। মাত্র ৬২ বলে এই ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং চারটি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ১৬৬.১২।

বন্ধ করুন