বাড়ি > ময়দান > IPL 2O20- সাফল্য পেয়েও মাটিতে পা রাখার শিক্ষা পেয়েছি CSK-এর থেকে, বললেন ধোনি

IPL 2O20- সাফল্য পেয়েও মাটিতে পা রাখার শিক্ষা পেয়েছি CSK-এর থেকে, বললেন ধোনি

এ যেন সিনেমার পর্দায় প্রিয় নায়ককে ফের দেখতে পাওয়ার... more

ধোনি বলেন যে সব বিষয়েই CSK তাঁকে সব বিষয়ে সাহায্য করেছে, মাঠর বাইরে ও মাঠের ভিতরে। শুধু ক্রিকেটার হিসাবে নয়, মানুষ হিসাবেও উন্নত হতে সিএসকে সাহায্য করেছে, বলেন ধোনি। মাঠের বাইরে ও ভিতরে কীভাবে বন্ধুর পরিস্থিতি সামলাতে হবে ও ভালো সময় মাটিতে পা কেমন ভাবে রাখতে হবে, তা সিএসকে শিখিয়েছে বলে জানান ধোনি। (PTI)
1/8ধোনি বলেন যে সব বিষয়েই CSK তাঁকে সব বিষয়ে সাহায্য করেছে, মাঠর বাইরে ও মাঠের ভিতরে। শুধু ক্রিকেটার হিসাবে নয়, মানুষ হিসাবেও উন্নত হতে সিএসকে সাহায্য করেছে, বলেন ধোনি। মাঠের বাইরে ও ভিতরে কীভাবে বন্ধুর পরিস্থিতি সামলাতে হবে ও ভালো সময় মাটিতে পা কেমন ভাবে রাখতে হবে, তা সিএসকে শিখিয়েছে বলে জানান ধোনি। (PTI)
যেভাবে চেন্নাই সমর্থকরা তাঁকে থালা বলে ডাকেন, সেটাও ধোনির মন ছুঁয়ে গিয়েছে। থালা অর্থাত্ ভাই। তাঁকে নিজের নাম ধরে না ডেকে, যেভাবে থালা নাম ব্যবহার করেন সিএসকে ফ্যানরা, তাতে অভিভূত ধোনি। এই ডাকের মধ্যে ভালোবাসা ও শ্রদ্ধা ভরা আছে বলে মনে করেন তিনি। (PTI)
2/8যেভাবে চেন্নাই সমর্থকরা তাঁকে থালা বলে ডাকেন, সেটাও ধোনির মন ছুঁয়ে গিয়েছে। থালা অর্থাত্ ভাই। তাঁকে নিজের নাম ধরে না ডেকে, যেভাবে থালা নাম ব্যবহার করেন সিএসকে ফ্যানরা, তাতে অভিভূত ধোনি। এই ডাকের মধ্যে ভালোবাসা ও শ্রদ্ধা ভরা আছে বলে মনে করেন তিনি। (PTI)
প্র্যাকটিসে তরুণ বোলারদের খুব সহজেই মাঠের বাইরে পাঠিয়েছেন ধোনি। ইতিমধ্যেই ক্যাম্পে এসে গিয়েছেন রায়াডু, রায়না সহ অভিজ্ঞ খেলোয়াড়রা, যারা এখন ভারতীয় দলে সুযোগ না পেলেও, আইপিএল বিশ্বে সদা উজ্বল। (PTI)
3/8প্র্যাকটিসে তরুণ বোলারদের খুব সহজেই মাঠের বাইরে পাঠিয়েছেন ধোনি। ইতিমধ্যেই ক্যাম্পে এসে গিয়েছেন রায়াডু, রায়না সহ অভিজ্ঞ খেলোয়াড়রা, যারা এখন ভারতীয় দলে সুযোগ না পেলেও, আইপিএল বিশ্বে সদা উজ্বল। (PTI)
প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করেন কিছুটা ব্রেক নেওয়ার পর আরও ক্ষুরধার হয়ে উঠতে পারেন ধোনি। প্রাথমিক ভাবে তাঁর ছন্দ পেতে অসুবিধা হলেও ধোনি যে আরও ক্ষুধা নিয়ে প্রতিদ্বন্দ্বীদের সংহার করবেন না, এমনটা আদৌ বলা যায় না। (PTI)
4/8প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করেন কিছুটা ব্রেক নেওয়ার পর আরও ক্ষুরধার হয়ে উঠতে পারেন ধোনি। প্রাথমিক ভাবে তাঁর ছন্দ পেতে অসুবিধা হলেও ধোনি যে আরও ক্ষুধা নিয়ে প্রতিদ্বন্দ্বীদের সংহার করবেন না, এমনটা আদৌ বলা যায় না। (PTI)
আপাতত বিসিসিআইয়ের সেন্ট্রাল কন্ট্র্যাক্ট থেকে বাদ গিয়েছেন মাহি। কিন্তু আইপিএলে ভালো খেললে ফের খুলে যেতে পারে বছরের শেষে টি-২০ বিশ্বকাপ খেলার দরজা। (PTI)
5/8আপাতত বিসিসিআইয়ের সেন্ট্রাল কন্ট্র্যাক্ট থেকে বাদ গিয়েছেন মাহি। কিন্তু আইপিএলে ভালো খেললে ফের খুলে যেতে পারে বছরের শেষে টি-২০ বিশ্বকাপ খেলার দরজা। (PTI)
সিএসকের অভয়দাতা মহেন্দ্র সিং ধোনি  (PTI)
6/8সিএসকের অভয়দাতা মহেন্দ্র সিং ধোনি (PTI)
শান দিয়ে নিচ্ছেন তরবারিতে  (PTI)
7/8শান দিয়ে নিচ্ছেন তরবারিতে (PTI)
তাই মাহি ম্যাজিক আন্তর্জাতিক স্তরে আর দেখা যাবে না, তা জোর দিয়ে কেউ বলতে পারবেন না। তবে আপাতত দুই মাসের আইপিএলে ফের চেন্নাইয়ের হয়ে রাজত্ব করবেন ক্যাপ্টেন কুল। (PTI)
8/8তাই মাহি ম্যাজিক আন্তর্জাতিক স্তরে আর দেখা যাবে না, তা জোর দিয়ে কেউ বলতে পারবেন না। তবে আপাতত দুই মাসের আইপিএলে ফের চেন্নাইয়ের হয়ে রাজত্ব করবেন ক্যাপ্টেন কুল। (PTI)
অন্য গ্যালারিগুলি