বাংলা নিউজ > ময়দান > ‘মালান ১.৫ কোটি, ম্যাক্সওয়েল ১৪.২৫ কোটি’ - তাই IPL-এ কোনও দলের সঙ্গে যুক্ত হননি, বিরক্ত গাভাসকর
ডেভিড মালান এবং গ্লেন ম্যাক্সওয়েল। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
ডেভিড মালান এবং গ্লেন ম্যাক্সওয়েল। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

‘মালান ১.৫ কোটি, ম্যাক্সওয়েল ১৪.২৫ কোটি’ - তাই IPL-এ কোনও দলের সঙ্গে যুক্ত হননি, বিরক্ত গাভাসকর

  • পরিসংখ্যান ঘেঁটে দেখলে গাভাসকরের যুক্তি উড়িয়ে দেওয়া যায় না।

একজন বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান। অপরজন গত আইপিএলে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন। কিন্তু আইপিএলের ভাগ্যের খেলায় মাত্র ১.৫ কোটি টাকা পেলেন ডেভিড মালান। আর ১৪.২৫ কোটি টাকায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে গেলেন গ্লেন ম্যাক্সওয়েল। তা নিয়ে উষ্মা প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রোহন গাভাসকর।

(দেখে নিন এবারের নিলামে বিক্রিত খেলোয়াড়ের তালিকা)

বৃহস্পতিবার বিকেলে একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘মালানের জন্য ১.৫ কোটি টাকা। ম্যাক্সওয়েলের জন্য ১৪.৫ কোটি টাকা (আদতে ১৪.২৫ কোটি টাকা)। আমার মনে হয়, সেই কারণে আমি কোনও আইপিএল ফ্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হইনি। আমার চিন্তাভাবনা একেবারে উলট হত।’

পরিসংখ্যান ঘেঁটে দেখলে অবশ্য রোহনের যুক্তি উড়িয়ে দেওয়া যায় না। গতবাবের আইপিএলে ১৩ ম্যাচে মাত্র ১০৮ রান করেছিলেন ‘বিগ শো’ ম্যাক্সওয়েল। গড় ছিল হতশ্রী ১৫.৪২। স্ট্রাইক রেটও তথৈবচ - ১০১.৮৮। ১০.৭৫ কোটি টাকা দিয়ে অজি তারকাকে কিনে রীতিমতো হাত কামড়াতে হয়েছিল কিংস ইলেভন পঞ্জাবকে। তার জেরে এবার তাঁকে ছেড়ে দেয় প্রীতি জিন্টার দল। ২০১৮ সালেও একইরকম বাজে পারফরম্যান্স ছিল ম্যাক্সওয়েলের। পরের বছর আইপিএলে খেলেননি। তবে গত বছর ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে ভালো ফর্মে ছিলেন ম্যাক্সওয়েল। বিগ ব্যাশ লিগে কয়েকটি ম্যাচ ভালো খেললেও ধারাবাহিকতার অভাব ছিল। তার জেরে ১৪.২৫ কোটি টাকা খরচ করে বিরাট কোহলির দল ম্যাক্সওয়েলকে কেনায় প্রশ্ন তুলেছেন রোহন। 

তুলনামূলকভাবে বিবিএলে বেশি ধারাবাহিকভাবে ব্যাট করেছেন মালান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গড়ও চমকপ্রদ - ৫৩.৪৩। স্ট্রাইক রেট প্রায় ১৫০-এর কাছে। তারপরও মালানের থেকে প্রায় ১০ গুণ বেশি টাকা দিয়ে ম্যাক্সওয়েলকে কেনা হয়েছে। তাতেই রীতিমতো বিরক্ত সুনীল গাভাসকর-পুত্র।

বন্ধ করুন