বাংলা নিউজ > ময়দান > IPL Auction: ‘লিভিংস্টোনের জন্য ১১.৫০ কোটি খরচ, জুয়া খেলল PBKS’, দাবি ভারতের প্রাক্তনীর

IPL Auction: ‘লিভিংস্টোনের জন্য ১১.৫০ কোটি খরচ, জুয়া খেলল PBKS’, দাবি ভারতের প্রাক্তনীর

লিয়াম লিভিংস্টোন।

লিভিংস্টোনের জন্য সাড়ে ১১ কোটি খরচ অনেকেই একটু বাড়াবাড়ি বলে মনে করছেন। কারণ গত বছরের আইপিএলের তাঁর পরিসংখ্যান রীতিমতো খারাপ ছিল। ২০২১ সালের আইপিএলে ইংল্যান্ড তারকার গড় ছিল ৮.৪। স্ট্রাইক রেট ছিল ১০২.৪৪। গত বছর তাঁকে বলও করতে হয়নি।

লিয়াম লিভিংস্টোনকে কেন পঞ্জাব কিংস ১১.৫০ কোটি দিয়ে কিনল, তা নিয়ে চলছে জল্পনা। লিভিংস্টোনের জন্য একটু বেশিই খরচ করে ফেলল না প্রীতি জিন্টার টিম?ব্রিটিশ 'বিগ হিটার' এবং লেগ স্পিনার লিভিংস্টোনকে নিয়ে জুয়া খেলেছে প্রীতির দল। এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

নিলামের আগে পঞ্জাব কিংস মাত্র দু'জন ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল ( ১২ কোটি) এবং অর্শদীপ সিং-কে (৪ কোটি) রিটেন করেছে। স্বাভাবিক ভাবে বাকি দলের চেয়ে অনেক বেশি টাকা হাতে নিয়ে নিলামে যোগ দিয়েছিল পঞ্জাব কিংস। তাদের কাছে ছিল মোট ৭২ কোটি টাকা। এত টাকা কোনও ফ্র্যাঞ্চাইজির ঝুলিতেই ছিল না।

শনিবার বুঝেশুনে ব্যাট করেও শিখর ধাওয়ান, কাগিসো রাবাডা, জনি বেয়ারস্টো, শাহরুখ খানের মতো তারকাদের তুল নেন পঞ্জাব। আর রবিবার ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনকে ১১.৫০ কোটি টাকায় এবং ওয়েস্ট ইন্ডিজের ওডেন স্মিথকে ৬ কোটি টাকায় কেনে পঞ্জাব। ওডেন স্মিথের জন্য ৬ কোটি খরচ করাটা যুক্তিসঙ্গত মনে হলেও, লিভিংস্টোনের জন্য সাড়ে ১১ কোটি খরচ অনেকেই একটু বাড়াবাড়ি বলে মনে করছেন। কারণ গত বছরের আইপিএলের তাঁর পরিসংখ্যান রীতিমতো খারাপ ছিল। ২০২১ সালের আইপিএলে ইংল্যান্ড তারকার গড় ছিল ৮.৪। স্ট্রাইক রেট ছিল ১০২.৪৪। গত বছর তাঁকে বলও করতে হয়নি।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেন, ‘আমি আগেই বলেছিলাম, এ বার নিলামে সেরা পারফরম্যান্স দেবে করবে পঞ্জাব কিংস। মায়াঙ্ক আগরওয়াল, শিখর ধাওয়ান, জনি বেয়ারস্টো দুর্দান্ত নির্বাচন। হরপ্রীত ব্রারও খুব ভাল। অর্শদীপকে রেখে দেওয়ার সিদ্ধান্তও দারুণ। ওদের কাগিসো রাবাডা, ও রাহুল চাহার রয়েছে। যারা আইপিএলের পরীক্ষিত প্রতিভা। পঞ্জাবের হাতে প্রচুর টাকা ছিল। কিন্তু যাদের কথা বললাম তাদের জন্য প্রচুর টাকা খরচ করতে হয়নি পঞ্জাব। আমার মনে হয় লিভিংস্টোনকে নিয়ে কিছুটা জুয়াই খেলল পঞ্জাব।’

এর সঙ্গেই মঞ্জরেকর যোগ করেন, ‘ওডেন স্মিথকেও আমরা দেখেছি বহু বার। ফ্র্যাঞ্চাইজির মালিকরা বিদেশের প্রতিভা দেখলে মোহিত হয়ে যায়। কখনও তাদের দলে নেওয়াটা কাজে লেগে যায়, কখনও আবার লাগে না। আমি ভেবেছিলাম লিভিংস্টোন ভালো করবে আইপিএলে। কিন্তু গত মরশুমে ও ৬-৭ বার সুযোগ পেয়ে ব্যর্থ হয়ে দল থেকে বাদ পড়ে। ও কিন্তু ফর্মে ফেরেনি। আবার ওকে দলে নেওয়া হয়েছে। লিভিংস্টোনের ওপর ফ্র্যাঞ্চাইজিগুলির এই ভরসা দেখে আমি অবাক হয়েছি। আইপিএল অদ্ভুত টুর্নামেন্ট। যেখানে খেলার এত চাপ থাকে, তবুও ক্রিকেটার নেওয়ার সময় বিশ্বের অন্যান্য দেশে এই ক্রিকেটারদের পারফরম্যান্স দেখা হয় না।’

গত মরশুমে লিভিংস্টোনকে তাঁর ৭৫ লক্ষ টাকার বেস প্রাইজেই নিয়েছিল রাজস্থান রয়্যালস। কিন্তু মাত্র ৫ ম্যাচে ৪২ করা লিভিংস্টোন দল থেকে বাদ পড়েছিলেন। তবুও লিভিংস্টোনকে এ দিন দলে নিতে একেবারে লড়াই লেগে যায় কলকাতা, চেন্নাই, গুজরাট, হায়দরাবাদ ও পঞ্জাবের মধ্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 2 ওভার শেষে West Indies-র স্কোর 22/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.